আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী ৩-৪ দিন হালকা বৃষ্টি হবে।



গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে চলছে ভারী বৃষ্টি। সিকিম ও উত্তরের জেলাগুলিতে আপাতত বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, এখনই অব্যাহতি নেই। আগামী ২৪ ঘণ্টা এই বৃষ্টি চলতে থাকবে। এদিকে, বুধবার সন্ধ্যা নামার আগেই প্রবল বৃষ্টি নেমেছে শহর কলকাতায় ও আশপাশের বেশ কিছু অঞ্চলে।


বুধবার আবহাওয়া দফতর জানিয়েছে, একেবারে উত্তরের জেলাগুলিতে এখনও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী ২৪ ঘণ্টায় মালদহ, দক্ষিণ ও উত্তর দিনাজপুর জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ১৪ তারিখ অর্থাৎ শুক্রবার থেকে উত্তরবঙ্গে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে জানানো হয়েছে। ১৪ তারিখে বৃষ্টিপাত অনেকটাই কমে যাবে। তবে বুধবার উত্তরবঙ্গে জারি রয়েছে সতর্কবার্তা।

এ ছাড়া, আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী ৩ থেকে ৪ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণের একাধিক জেলায়। তবে দক্ষিণবঙ্গের ওপর প্রভাব ফেলতে পারে, এমন কোনও সিস্টেম তৈরি হয়নি বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। বঙ্গোপসাগর থেকে যে জলীয় বাষ্প আসে, তার প্রভাবেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে। খুব ভারী বৃষ্টি হবে না আপাতত। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রার সেরকম উল্লেখযোগ্য কোনও পরিবর্তনের কথাও বলা হয়নি।



গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হয়েছে উত্তরে। তিস্তায় জারি হলুদ সতর্কতাও জারি করতে হয়েছিল। তিস্তার অসংরক্ষিত এলাকা অর্থাৎ, দোমহনি থেকে বাংলাদেশ পর্যন্ত এলাকায় সতর্কতা জারি করেছিল সেচ দফতর। কালিঝোড়া থেকে প্রায় ২,৫০০ কিউসেক জল ছাড়ায় জলস্তর বেড়ে যায় তিস্তায়
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours