ডেঙ্গির কামড়ে ক্রমেই খারাপ হচ্ছিল অবস্থা, তবে শেষ রক্ষা হল না, সন্তান প্রসবের পরই চিরনিদ্রায় গৃহবধূ।


কলকাতা: ফের শহরে (Dengue in Kolkata) ডেঙ্গিতে (Dengue) মৃত্যু। মৃত্যু হল এক গৃহবধুর। মৃত বধূর নাম গুড়িয়া কুমারী রজক (২৮)। সোমবার এই গৃহবধূ সন্তান প্রসব করেন বলে জানা যায়। এদিকে গৃহবধূর শারীরিক অবস্থা বুঝে চিকিৎসকরা সিজারের সিদ্ধান্ত নিলেও সেই সময় তাঁর শরীরে বাসা বেঁধে রয়েছে ডেঙ্গি। ডেঙ্গিতে আক্রান্ত অবস্থাতেই ওই গৃহবধূর সিজার করতে হয়েছিল। মঙ্গলবার রাতে ওই গৃহবধুর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। শোকের ছায়া নেমে এসেছে গোটা পরিবারে। 


মহিলার বাড়ি ভবানীপুরের নর্দান পার্কে। তবে এলাকা সূত্রে জানা গিয়েছে, গর্ভাবস্থাতেই দীর্ঘদিন ওই মহিলা বাঁশদ্রানীতে নিজের বাপের বাড়িতে ছিলেন। সেখানেই তিনি ডেঙ্গিতে আক্রান্ত হন। জ্বর নিয়ে গত শুক্রবার শ্বশুরবাড়িতে ফেরেন। শুক্রবার রাতেই তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অন্তঃসত্ত্বা থাকায় তাঁর শারীরিক পরিস্থিতি অবনতি হওয়ায় রবিবার সিজার করা হয়। সেদিনই রাত থেকে তাঁর প্লেটলেট কমতে থাকে। ৩০ হাজারে পৌঁছে যায় ওই গৃহবধুর প্লেটলেট। সোমবার রাতে তাঁর শারীরিক অবস্থা আরও খারাপ হয়েছে। তখন থেকেই বাড়ছিল উদ্বেগ। তবে শেষ রক্ষা আর হল না। মঙ্গলবার গভীর রাতে ওই গৃহবধুর মৃত্যু হয়।


এদিকে গত শনিবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে কলকাতায় মৃত্যু হয় এক যুবকের। কুঁদঘাটের ১১৪ নম্বর ওয়ার্ডের অধীনস্থ পূর্ব পুঁটিয়ারির বাসিন্দা ওই যুবকের নাম সায়ক ঘোষ চৌধুরী (২৪)। চলতি মাসেই আবার দক্ষিণ দমদম পুরসভার ২১ নম্বর ওয়ার্ডে ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা ঘটে। মৃত্যু হয় ২১ নম্বর ওয়ার্ডের এমএম ঘোষ রোডের বাসিন্দা মহুয়া রায়ের (৪৭)। এদিকে এ ঘটনার কিছু দিন আগেই দক্ষিণ দমদম পুরসভারই ১০ নম্বর ওয়ার্ডের এমএন সাহা রোডের দশম শ্রেণির ছাত্র সায়ন হালদারের মৃত্যু হয় ডেঙ্গিতে আক্রন্ত হয়ে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours