শুক্রবারের ম্যাচে যে দল হারবে বিশ্বকাপ থেকে তাঁর ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল। অর্থাৎ ইংল্যান্ড জিতলে হাসির নিজের দেশ অস্ট্রেলিয়া সমস্যার মধ্যে পড়বে।


ভারত-পাকিস্তানের মতোই ২২ গজে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার চিরপ্রতিদ্বন্দ্বিতা রয়েছে। এই অবস্থায় অস্ট্রেলিয়়া ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের কোচ হিসেবে প্রাক্তন অজি তারকা মাইক হাসি চর্চা রয়েছেন। এমনকী এই নিয়ে বিতর্কও শুরু হয়েছে। আফগানিস্তানের সঙ্গে জিতলেও বুধবার ডাকওয়ার্থ লুইস নিয়মে আয়ারল্যান্ডের কাছে অপ্রত্যাশিত হার হয়েছে ব্রিটিশদের। অন্য দিকে, নিউজিল্যান্ডের কাছে হেরে মঙ্গলবার মার্কাস স্টইনিসের ইনিংসে ভর করে জিতেছে অস্ট্রেলিয়া। ক্রিকেটের অন্যতম এই দুই প্রতিদ্বন্দ্বী ২৮ অক্টোবর মুখোমুখি হচ্ছে। দুই টিমের কাছেই এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচের আগেই দুই দেশের চিরশত্রুতা সহ একাধিক বিষয় নিয়ে মুখ খুললেন মাইক হাসি। কী বললেন তিনি, জেনে নিন

    

হাসি বলেন, “বাইরের লোকেদের কাছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ অনেক বড় ব্যাপার। কিন্তু আমার ক্ষেত্রে শত্রুতার বাইরেও আরও একটা দিক রয়েছে। আমার মনে হয় নতুন দেশ, নতুন পরিবেশে ও নতুন টিমে কাজ করার এটা বড় সুযোগ। আশা করি সব কিছু ভালোই হবে। আমি শেখার সুযোগ পাচ্ছি, পাশাপাশি আমার অভিজ্ঞতা যদি কয়েক জন প্লেয়ার কাজে লাগে তবেই আমি খুশি। সেখানে ইন্ডিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড অথবা ইংল্যান্ড, এইভাবে বাছবিচার করা উচিত হবে না।” এ দিন হাসি জানিয়েছেন, আগামী অ্যাসেজ সিরিজ অবধি তিনি ইংল্যান্ডের কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়ার বিষয়ে আশাবাদী।

শুক্রবারের ম্যাচে যে দল হারবে বিশ্বকাপ থেকে তাঁর ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল। অর্থাৎ ইংল্যান্ড জিতলে হাসির নিজের দেশ অস্ট্রেলিয়া সমস্যার মধ্যে পড়বে। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে হাসি বলেন, “অস্ট্রেলিয়াকে হারিয়ে তাদের টুর্নামেন্ট থেকে দেওয়ার বিষয়ে এই টিম চিন্তা ভাবনা করছে না। আমার এর ওপর মনোঃসংযোগ করতেও পারব না। আমার নিজেরা কী ভাবে খেলব এবং নিজেদের অবস্থান শক্তিশালী করব সেই নিয়ে ভাবনা চিন্তা করছি। আমার মনে হয়ে অনেকটাই সময় রয়েছে।



তিন সপ্তাহ আগে ইংল্যান্ড যথন অস্ট্রেলিয়া এসেছিল তখন থেকেই তাদের সঙ্গে কাজ করতে শুরু করেন হাসি। মিস্টার ক্রিকেট বলেন, “অল্প সময়ে বড়সড় প্রভাব ফেলা খুবই কঠিন। কখনও কখনও দলের উন্নতির জন্য কয়েকবছর সময় লাগে। কিন্তু এই দলে বেশিরভাগই নিজের দায়িত্ব ও খেলা সম্পর্কে সচেতন, তাই কাজ করতে সুবিধা হবে বলেই মনে হচ্ছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours