কালীপুজো, ভাইফোঁটা পেরিয়ে উৎসবের মরসুম শেষের পথে। তবে শনিবার আরও এক উৎসব রয়েছে বাঙালির জন্য। ফুটবল উৎসব। আইএসএলের কলকাতা ডার্বি। বাঙালির চিরন্তন এই লড়াইয়ের আগে জোরকদমে শেষমুহূর্তের অনুশীলন সারল ইস্টবেঙ্গল। 


শনিবার যুবভারতীতে ফের মুখোমুখি ইস্টবেঙ্গল ও মোহনবাগান। দীর্ঘদিন ধরে 'বড়' ম্যাচে পরাজয়ের স্বাদ চেখে আসছে লাল হলুদ। শনিবাসরীয় যুবভারতীতে সেই ধারা কি পাল্টাবে?ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য সব হিসেব উল্টে দিতে চান কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। আইএসএলের প্রথম দুটি ম্যাচে হারলেও শেষ ম্যাচে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে জয়ে ফিরেছে লাল হলুদ এই জয় দলের মনোবল বাড়িয়েছে। দুরন্ত ফর্মে থাকা এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচের আগে তাই চনমনে ইস্টবেঙ্গলের ফুটবলাররা। শুক্রবার সকালে জোরকদমে অনুশীলন ডহার্তি, কিরিয়াকু, ইভানদের। অনুশীলনে কড়া নজর ছিল কোচ স্টিফেনের।

এটিকে মোহনবাগানের রক্ষণ ভাঙতে রণকৌশল সাজিয়ে ফেলেছেন ইস্টবেঙ্গল কোচ। সবুজ মেরুনের আক্রমণ রুখতেও তৎপর লাল-হলুদ কোচ।এবারের ডার্বির গুরুত্বই আলাদা বাঙালির কাছে। কোভিড আবহে শেষ দু'বছর গোয়ার দর্শকশূন্য স্টেডিয়ামে হয়েছে ডার্বি। সেই কঠিন সময় পেরিয়ে এবার যুবভারতীতে আইএসএলের কলকাতা ডার্বি। সপ্তাহান্তের এই ম্যাচ নিয়ে সমর্থকদের উৎসাহ তুঙ্গে।
সদ্য সুস্থ হয়ে ওঠা লাল হলুদের আরও এক ব্রাজিলিয়ান অ্যালেক্স লিমাকে নর্থ ইস্ট ইউনাইটেডের খেলাননি কোচ স্টিফেন। ডার্বির দিন তাঁকে প্রথম থেকে ব্যবহার করবেন কি না তা শনিবার ঠিক করবেন কোচ





Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours