মেডিক্যাল কাউন্সিলের এই নির্বাচনের যাবতীয় নথি সংরক্ষণ করতে হবে বলে জানিয়েছে আদালত। এই মামলার রায়ের উপরেই নির্ভর করবে নির্বাচনের ফলের ভবিষ্যৎ। শুক্রবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি জয় সেনগুপ্ত



রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে (Medical Council Election) কারচুপির অভিযোগে ইতিমধ্যেই মামলা গড়িয়েছে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। সেই মামলায় শুক্রবার একগুচ্ছ নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মেডিক্যাল কাউন্সিলের এই নির্বাচনের যাবতীয় নথি সংরক্ষণ করতে হবে বলে জানিয়েছে আদালত। এই মামলার রায়ের উপরেই নির্ভর করবে নির্বাচনের ফলের ভবিষ্যৎ। শুক্রবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি জয় সেনগুপ্ত। এই মামলার আগামী শুনানি হবে রেগুলার বেঞ্চেই।

উল্লেখ্য, মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ উঠেছে। জাল ব্যালটে ভোটের অভিযোগও রয়েছে। এমন একগুচ্ছ অভিযোগ নিয়ে মামলা করেছিলেন চিকিৎসক বিশ্বজিৎ ভাদুরি-সহ আরও কয়েকজন। মামলাকারীদের দাবি ছিল, এই নির্বাচন বাতিল করা হোক। সেই মামলায় হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ শুক্রবার এই নির্দেশ দিয়েছে।

কী কী নির্দেশ দিল আদালত?
কলকাতা হাইকোর্টের ভ্যাকেশন বেঞ্চের বিচারপতি জয় সেনগুপ্ত এদিন জানিয়েছেন, মেডিক্যাল কাউন্সিল নির্বাচনের ফল প্রকাশ করার ক্ষেত্রে কোনও বাধা নেই। এই বিষয়ে কোনও হস্তক্ষেপ করেনি আদালত। ফল ঘোষণায় এখনই স্থগিতাদেশ নয়।
তবে নির্বাচনের কোনও নথি নষ্ট করা যাবে না। নির্বাচনের যাবতীয় নথি সংরক্ষণ করতে হবে। আগামী দিনে আদালতের নির্দেশের উপর ফলাফলের ভবিষ্যৎ নির্ভর করবে।
হাইকোর্ট এদিন আরও জানিয়েছে, পুজোর ছুটির পরে আদালত খুললে নির্দিষ্ট বেঞ্চে এই মামলার শুনানি হবে।
উল্লেখ্য, রাজ্যের মেডিক্যাল কাউন্সিলের নির্বাচন ঘিরে সম্প্রতি বেশ শোরগোল পড়ে গিয়েছিল। অভিযোগ ছিল মূলত তৃণমূলপন্থী চিকিৎসক সংগঠনের দিকেই। ব্যাপক কারচুপির অভিযোগ তোলা হয়েছিল নির্বাচনে। গণনাকেন্দ্রের বাইরে বেশ তপ্ত বাতাবরণ তৈরি হয়েছিল। বিরোধী পক্ষের প্রার্থীরা স্লোগানিং শুরু করেছিলেন বাইরে দাঁড়িয়ে। তাঁদের মূলত অভিযোগ ছিল, কেন গেট বন্ধ করে ভিতরে গণনা চলছে? কেন তাঁদের ঢুকতে দেওয়া হচ্ছে না?

প্রসঙ্গত নির্বাচনে বহু ভুয়ো ব্যালট ব্যবহারের অভিযোগও উঠেছে। এমনকী এক রঙের খাম এবং এক রঙের ব্যালট, এমন এনভেলপ পাওয়া গিয়েছে বলেও অভিযোগ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours