ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ওয়াটফোর্ডের হয়ে খেলেন ২৩ বছরের লুজা।


চার বছর অন্তর বসে বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বের সমস্ত ফুটবলারের স্বপ্ন থাকে ফুটবলের এই সর্বোচ্চ প্রতিযোগিতায় নিজেকে মেলে ধরার। কিন্তু বিশ্বের মাত্র ৩২টি দেশের ফুটবলারদের কাছেই আসে সেই সুযোগ। দল বিশ্বকাপে খেলছে। সেই দলেও রয়েছেন ফুটবলার। কিন্তু বিশ্বকাপ শুরুর আগে চোট পেয়ে ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে এ রকম উদাহরণ নেহাত কম নয়। সে রকমই ঘটনা ঘটল মরক্কোর মিডফিল্ডার ইমরান লুজার সঙ্গে। গোড়ালির চোট পেয়ে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি। মরক্কোর কোচ ওয়ালিড রেগ্রাগুই শুক্রবার এ কথা জানিয়েছেন।




ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ওয়াটফোর্ডের হয়ে খেলেন ২৩ বছরের লুজা। বুধবার ক্লাবের ম্যাচে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান তিনি। জানা গিয়েছে, তাঁর গোড়ালির ভেঙে গিয়েছে। সেই চোট সারতে সময় লাগবে কয়েক মাস। তাই কাতার বিশ্বকাপে খেলা হবে না লুজার।

নিজের চোটের কথা টুইটারেও শেয়ার করেছেন লুজা। তিনি লিখেছেন, “খুব কঠিন খবর। আমার জীবনের সবথেকে বড় স্বপ্ন হাতছাড়া হয়ে গেল। আমার সামনে আর কোনও উপায় নেই। তবে ভবিষ্যতে এর থেকেই শক্তিশালী হয়ে ফিরব।”

বিশ্বকাপে গ্রুপ-এফে রয়েছে মরক্কো। সেই গ্রুপে মরক্কোর সঙ্গে রয়েছে বেলজিয়াম, ক্রোয়েশিয়া এবং কানাডা। ২৩ নভেম্বর ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে মরক্কো। টেলিভিশন স্ক্রিনের সামনে বসে তা দেখা ছাড়া কোনও উপায় রইল না ইমরান লুজার কাছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours