বুধবার দাম বাড়ল সোনা-রুপোর। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ১৫০ টাকা।



কথাতেই রয়েছে বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ। দুর্গাপুজো, কালীপুজোর পাঠ শেষ। তবে বাঙালির উৎসব শেষ নয়। এরপর ভাইফোঁটা, জগদ্ধাত্রী পুজো থেকে শুরু করে রয়েছে একাধিক অনুষ্ঠান। ভাইফোঁটাতে অনেকেই উপহার হিসেবে সোনার গয়না কিনে থাকেন। এছাড়াও সামনে রয়েছে বিয়ের মরশুম। এই আবহেই ক্রেতাদের হতাশ করে ফের দাম বাড়ল সোনার। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ১৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে ১৭০ টাকা। সোনার পাশাপাশি এদিন দাম বেড়েছে রুপোরও। বুধবার ১ কেজি রুপোর দাম বেড়েছে ১০০ টাকা।

বুধবার সকাল ১১ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৬০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭০,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১২৮ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,০২৪ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,২৮০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১২,৮০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৫৮,১০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

বুধবার বেড়েছে সোনা-রুপোর দাম। তবে গত ৬ দিনে সবচেয়ে সস্তা রয়েছে রুপোর দাম। তবে বিয়ের মরশুমের আগে সোনা-রুপোর দাম বাড়ায় স্বভাবতই চিন্তায় ক্রেতারা।

গতকাল বিশ্ববাজারে সামান্য কমেছিল সোনার দাম। মঙ্গলবার আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৬৪৯.৩৪ মার্কিন ডলার। এদিন আবার বিশ্ব বাজারে ঊর্ধ্বমুখী সোনার দর। ১ ট্রয় আউন্স সোনার দাম বেড়ে হয়েছে ১,৬৫৯.০৭ মার্কিন ডলার। এর ফলে দেশীয় বাজারেও দাম বেড়েছে সোনার।

সোনার শেয়ার বাজারের দাম :




বুধবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ২,৬৭০.৪০ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ১০০.১০ টাকা। আর এদিন দাম কমেছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৯৮.৭০ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours