সিআর সেভেনের আচরণ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে বিশ্ব ফুটবলের ভক্তরা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ একই সঙ্গে দাবি তুলে দিয়েছেন, টটেনহ্যাম ম্যাচে পরিবর্ত হিসেবে মাঠে নামতে অস্বীকার করেছিলেন পর্তুগালের তারকা।




ম্যাচ শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন তিনি। তখন থেকেই যে বিতর্ক শুরু হয়েছিল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো সুপারস্টার ফুটবলার কেন এই আচরণ করবেন! চলতি মরসুমের শুরু থেকে সিআর সেভেনের সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মনোমালিন্য প্রকাশ্যে। কোচ এরিক ট্যাগ হাগের স্ট্র্যাটেজির সঙ্গেও মানিয়ে নিতে পারছেন না তিনি। শুধু তাই নয়, রোনাল্ডোর মতো তারকাকে যে রেড ডেভিলদের নতুন কোচ সামলাতে পারছেন না, তা পরিষ্কার হয়ে গিয়েছে। রোনাল্ডোও তাঁর ছেলেবেলার ক্লাব ছেড়ে চলে যেতে চাইছেন অন্য ক্লাবে। সেই কারণেই এত বিতর্ক কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে, সিআর সেভেনের আচরণ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে বিশ্ব ফুটবলের ভক্তরা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ একই সঙ্গে দাবি তুলে দিয়েছেন, টটেনহ্যাম ম্যাচে পরিবর্ত হিসেবে মাঠে নামতে অস্বীকার করেছিলেন পর্তুগালের তারকা।



শনিবার চেলসি ম্যাচ। শাস্তি হিসেবে ওই ম্যাচে টিমে রাখা হয়নি রোনাল্ডোকে। বিশ্বকাপের আগে এই ঘটনা রোনাল্ডোর ভাবমূর্তিতে যে কিছুটা হলেও ধাক্কা লেগেছে, তা নিয়েও সন্দেহ নেই। যত বড়ই ফুটবলার হোন না কেন তিনি, তাঁর শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এরিকও বলে দিচ্ছেন, টিমের নিয়ম মেনে চলতে হবে রোনাল্ডোকে। তারকা বলে বাড়তি কোনও সুবিধা তিনি পাবেন না।

এরিক বলেছেন, ‘কিছু মূল্যবোধ আমি মেনে চলি। যাতে প্লেয়ারদের নিয়ন্ত্রণে রাখতে পারি। মরসুমের শুরুতেই পুরো টিমকে আমি এই ব্যাপারে সতর্ক করেছিলাম। বলে দিয়েছিলাম, যখন সবাই মিলে একই টিমে খেলছে, একই সঙ্গে মাঠে নামছে, তখন সবাইকে কিছু নিয়ম মেনে চলতে হবে।’

রোনাল্ডো যে পরিবর্ত হিসেবে মাঠে নামতে চাননি, তা পরিষ্কার করে দিয়েছেন এরিক। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের কথায়, ‘আমি টিমের কোচ। টিমের যা কিছু হবে, তার যাবতীয় দায় আমার। রায়া ভালকানো ম্য়াচের পর বলেছিলাম, ও যা করেছে, সেটা মেনে নেওয়া যায় না। তার পরও যখন দ্বিতীয় বার একই ঘটনা ঘটল, তখন এই পথেই হাঁটতে হত। রোনাল্ডোকে চেলসি ম্যাচে পাব না। কিন্তু টিমের মানসিকতার দিক থেকে দেখতে হলে এটাই করতে হত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours