পার্থ প্রভাবশালী, তাই তাঁকে জামিন দেওয়া হলে তদন্ত প্রভাবিত হতে পারে, বারবার এই যুক্তিই আদালতে পেশ করেছেন ইডি-র আইনজীবী


নিয়োগ দুর্নীতি মামলায় এবারই জামিন পেলেন না প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর ৫৬ দিন কেটে গিয়েছে। বুধবার তাঁদের আদালতে পেশ করা হলে, ফের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। ১৪ দিনের হেফাজত শেষ হবে ২৮ সেপ্টেম্বর। একই সঙ্গে জেলে গিয়ে জেরা করার যে আর্জি জানানো হয়েছিল ইডি-র তরফে, সেই আর্জিও এ দিন মঞ্জুর করেছেন বিচারক।

জেল হেফাজত শেষে এ দিন পার্থ ও অর্পিতাকে আদালতে পেশ করা হয়েছিল বুধবার। দুজনই এ দিন জেল থেকে ভার্চুয়ালি হাজিরা দেন। তবে পার্থ ও অর্পিতা এ দিন কার্যত সব অভিযোগ অস্বীকার করে অব্যাহতি দেওয়ার আর্জি জানিয়েছিলেন। এজলাসে কেঁদেও ফেলেন পার্থ। চোখে জল নিয়ে তিনি তো এ দিন বলেই ফেলেন, ‘আমাকে শান্তিতে বাঁচতে দিন।’ আর টাকার ব্যাপারে কোনও তথ্য ছিল না বলেই আদালতে দাবি করেন অর্পিতা। কিন্তু তাঁদের কোনও যুক্তিই এ দিন ধোপে টেকেনি।

অন্যদিকে, নিজেদের অবস্থানে অনড় থেকে এ দিনও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফ থেকে বারবার দাবি করা হয়েছে, পার্থ প্রভাবশালী, তাই তাঁকে অব্যাহতি দেওয়া হলে তদন্ত ব্যহত হতে পারে। সেই সঙ্গে পার্থ ও অর্পিতার বিপুল সম্পত্তির হিসেবও এ দিন পেশ করেছে। পার্থর প্রয়াত স্ত্রীর নামে থাকা ১৫ কোটির স্কুল, ১০০ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, অর্পিতা অ্যাকাউন্টে কোটি কোটি টাকার হদিশ পাওয়ার কথা উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা।

শুনানিতে এ দিন বিচারক প্রশ্ন করেন, ৫৬ দিন তদন্তের জন্য যথেষ্ট কি না। পার্থর আইনজীবী দাবি করেন, তাঁর মক্কেল তদন্তে সহযোগিতা করছেন। তবে ইডি দাবি করে, এই যে বিপুল সম্পত্তি সামনে আসছে তাতে রয়েছে আসলে নিয়োগ দুর্নীতির টাকা। তাই জেরা করে আরও তথ্য সামনে আনতে চায় সংস্থা
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours