কিন্তু ১৯৯১ সালের এপ্রিলে তাঁর মায়ের মৃত্যুর পর, এসআরকে সিনেমায় ভাগ্য পরীক্ষা করার জন্য মুম্বই চলে যাওয়ার সিদ্ধান্ত নেন।

শাহরুখ খান কেরিয়ার শুরু করেছিলেন ফৌজি আর সার্কাসের মতো টেলিভিশন সিরিয়াল দিয়ে। কিন্তু ১৯৯১ সালের এপ্রিলে তাঁর মায়ের মৃত্যুর পর, এসআরকে সিনেমায় ভাগ্য পরীক্ষা করার জন্য মুম্বই চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু শাহরুখের মুম্বই চলে যাওয়ার ফলে তিনি এবং তাঁর তৎকালীন বান্ধবী গৌরী আলাদা শহরে থাকতেন। দুজনে কয়েক বছর ধরে একসঙ্গে ছিলেন এবং গৌরী তাঁকে সিনেমা ইন্ডাস্ট্রির অংশ হওয়া নিয়ে খুব শঙ্কিত ছিলেন। ফলে শাহরুখ একটি পরিকল্পনা করেছিলেন। “হানিমুনের এক বছর” শাহরুখের এই কোটটি অনুপমা চোপড়া তাঁর বই বলিউডের রাজা: শাহরুখ খান-এ ব্যবহার করেন। বইটিতে শেয়ার করা হয়েছে যে শাহরুখ গৌরীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তাঁরা এক বছর মুম্বইতে থাকার চেষ্টা করবেন এবং যদি তিনি বলিউড পছন্দ না করেন তবে তিনি পুরোপুরি সিনেমা ছেড়ে দেবেন।

গৌরী বুঝতে পেয়েছিলেন যে তাঁর বাবা-মায়ের বিরোধিতা এবং অনেক অজানা পরিবর্তনশীল পরিস্থিতি যা তাঁর মুম্বই যাওয়ার পরে বাধা হয়ে দাঁড়াতে পারে, এমনকী তাঁদের জন্য নিজেদের সম্পর্ক বজায় রাখাও কঠিন হবে। তাই তিনি তাঁকে বিয়ে করার সিদ্ধান্ত নেন। গৌরী বলেন, “যদি সেই সময় আমি তাঁকে বিয়ে না করতাম, তাহেল কখনই তাঁকে বিয়ে করতে পারতাম না।” গৌরী যখন সিদ্ধান্ত নেন যে তিনি শাহরুখের সঙ্গে মুম্বই চলে যাবেন, তখন তাঁর বাবা-মা তাঁদের বিয়েতে সম্মত হন।

দম্পতি অবশেষে তাঁদের প্রথম আলাপের সপ্তম বার্ষিকী ২৫ অক্টোবর, ১৯৯১ সালে গাঁটছড়া বাঁধেন। সেই সময় গৌরির বয়স ছিল মাত্র ২১ বছর এবং শাহরুখের বয়স ছিল ২৬ বছর। তাঁদের বিবাহ হয়েছিল আদালতে। পরে একটি ঐতিহ্যবাহী হিন্দু মন্দিরে বিয়ে হয় রীতিনীতি মেনে।

এসআরকে-এর বন্ধু, অভিনেতা-প্রযোজক বিবেক ভাসওয়ানি এই দম্পতিকে মুম্বইয়ের সান এন স্যান্ড হোটেলে তিন রাত থাকার উপহার দিয়েছিলেন কারণ তাঁরা বিয়ের পরপরই মুম্বই চলে এসেছিলেন। পরে, তাঁরা বান্দ্রায় প্রযোজক আজিজ মির্জার খালি অ্যাপার্টমেন্টে চলে যান যেখানে তাঁরা কেবল দুটি গদি, একটি ফ্রিজ এবং একটি টিভি নিয়ে থাকতেন কারণ গৌরী তাঁদের নিজস্ব অ্যাপার্টমেন্ট না হওয়া পর্যন্ত আসবাবপত্র কিনতে খুব বেশি আগ্রহী ছিলেন না। ভাগ্য তাঁদের পাশেই ছিল তাঁদের মুম্বই আসার সঙ্গে সঙ্গেই শাহরুখ অনেকগুলি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিল এবং শীঘ্রই একজন সুপারস্টার হয়ে ওঠেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours