নবিরা পাকিস্তানের বিরুদ্ধে হারার পরই গ্যালারিতেও উত্তেজনা ছড়ায়। পাকিস্তানের সমর্থকদের ওপর চড়াও হয় আফগান সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শারজার গ্যালারির বেশ কিছু ভিডিও।


চলতি এশিয়া কাপের (Asia Cup 2022) দ্বিতীয় ফাইনালিস্ট বাবর আজমের পাকিস্তান (Pakistan)। বুধরাতে আফগানিস্তানকে (Afghanistan) ১ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট পাকা করেছেন বাবর আজমরা। শারজায় অল্প রানের পুঁজি নিয়ে লড়ছিল আফগানিস্তান। ম্যাচ চলাকালীন মাঠেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের দুই ক্রিকেটার। আসল ঘটনা হল, ১৯তম ওভারের পঞ্চম বলে আসিফ আলির উইকেট তুলে নেন ফারিদ আহমেদ। আসিফ আউট হতেই উইকেট নেওয়ার সেলিব্রেশনে মেতে ওঠেন ফারিদ। যা মোটেও ভালোভাবে নেননি আসিফ। সঙ্গে সঙ্গে তিনিও এগিয়ে যান আফগান বোলারের দিকে। এবং ব্যাট উঁচু করে তাঁর দিকে তেড়ে যান তিনি। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন আম্পায়ার এবং আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা। টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান তুলেছিল আফগানরা। ১৩০ রানের টার্গেট তাড়া করতে নেমে শেষ ওভার অবধি গড়ায় ম্যাচ। শেষ পর্যন্ত জয়ের হাসি ফোটে গ্রিন আর্মির প্লেয়ারদের মুখে। নবিরা পাকিস্তানের বিরুদ্ধে হারার পরই গ্যালারিতেও উত্তেজনা ছড়ায়। পাকিস্তানের সমর্থকদের ওপর চড়াও হয় আফগান সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শারজার গ্যালারির বেশ কিছু ভিডিও।


বুধরাতে পাকিস্তানের কাছে হেরে যাওয়ার ফলে এ বারের মতো এশিয়া কাপ থেকে বিদায় হল আফগানিস্তানের। ম্যাচের শেষবেলায় যেভাবে আসিফ আলি ও ফারিদ আহমেদের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি সৃস্টি হয়েছিল, তার রেশ ছড়িয়ে পড়ে গ্যালারিতেও। ম্যাচ শেষ হতেই দেখা যায়, শারজার গ্যালারিতে হারের ক্ষোভ সামলাতে না পেরে, আফগান সমর্থকরা চেয়ার ছুড়ে মারতে থাকে পাক সমর্থকদের। পাকিস্তানের কাছে ম্যাচে হারার যন্ত্রণায় এতটাই ক্ষতবিক্ষত হয় আফগান সমর্থকরা, যে তাদের রাগ ঠিকরে বেরিয়ে আসে গ্যালারিতে থাকা পাক সমর্থকদের ওপর। শারজার গ্যালারির একের পর এক চেয়ার ভাঙতে থাকেন আফগান সমর্থকরা।

পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচের পর, পাক কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার পাক সমর্থকদের ওপর আফগান সমর্থকদের চড়াও হওয়ার ভিডিও শেয়ার করেছেন তাঁর টুইটারে। ক্যাপশনে লেখেন, “এই কাণ্ড করছে আফগান সমর্থকরা। এর আগেও ওরা একাধিকবার এমনটা করেছে। এটা একটা খেলা এবং এটাকে সেভাবেই নেওয়া উচিত।”



শুধু মার খেয়েই থেমে থাকেনি পাক ফ্যানেরা। গ্যালারিতে যেমন পাক সমর্থকদের ওপর চড়াও হয়েছিল আফগান সমর্থকরা, স্টেডিয়ামের বাইরে দেখা যায় উল্টো ছবিটা। আফগান ফ্যানেদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন গ্রিন আর্মির সমর্থকরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours