হাইকোর্টের ডিভিশন বেঞ্চের (Calcutta High Court) রায়ের পরেই সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। সল্টলেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের (Primary Board) অফিসে সিবিআইয়ের তিন আধিকারিক। এই তিনজনের মধ্যে একজন আবার ডেটা এক্সপার্ট। প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে যে কম্পিউটার সার্ভার রুম, সেখান থেকে নিয়োগ দুর্নীতি মামলার বেশ কিছু ডেটা সংগ্রহে এই অভিযান। এমনটাই সূত্রের খবর।

এদিকে, শুক্রবার ডিভিশন বেঞ্চ স্পষ্ট করেই দিয়েছিল প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির সব মামলায় সিবিআই তদন্ত করবে। রাজ্য সরকারের আবেদন খারিজ করে একথা জানিয়ে দিয়েছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন ডিভিশন বেঞ্চ। যেহেতু তদন্ত চলছে, তাই ডিভিশন বেঞ্চ কোনও হস্তক্ষেপ করবে না। সিঙ্গল বেঞ্চের নির্দেশ বিশেষ করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ বহাল রেখে জানিয়ে দেন বিচারপতি সুব্রত তালুকদার ও লপিতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সিঙ্গল বেঞ্চের রায়ের বিরোধিতা করা দায়ের একাধিক মামলা এদিন খারিজ হয়ে যায়। খারিজ রাজ্য-সহ প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের আবেদন। কোনও মামলাতেই ডিভিশন বেঞ্চ হস্তক্ষেপ করবে না বলে জানানো হয়েছে।

সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিল একাধিক পক্ষ। প্রাথমিক টেট নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে মানিক ভট্টাচার্যের অপসারণকে চ্যালেঞ্জ করেন খোদ মানিকবাবু। পৃথকভাবে চ্যালেঞ্জ করে প্রাথমিক শিক্ষা পর্ষদই। কিন্তু কোনও আবেদনেই কর্ণপাত করেনি ডিভিশন বেঞ্চ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours