বনকর্মীরা মনে করছেন, জঙ্গল থেকে খাবারের খোঁজে ওই এলাকায় চলে এসেছিল চিতাবাঘটি।

রিসর্টের সীমানার ভেতর ঘুরছে চিতাবাঘ। আর এই ছবি বন্দি সিসিটিভি ক্যামেরায়। আতঙ্কিত রিসোর্টের কর্মীরা। ডুয়ার্সের মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা এলাকার একটি বেসরকারি রিসর্টের সীমানার ভেতর চিতাবাঘের গতিবিধি লক্ষ্য করা যায়। সিসিটিভি ফুটেজে পাওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার রাত ৩.২৫ নাগাদ রিসর্টের ক্যাম্পাসের ভিতরে ঘোরাফেরা করছে একটি চিতাবাঘ । পাশেই রয়েছে গরুমারার জঙ্গল ও একটি ছোট চা বাগান।



বনকর্মীরা মনে করছেন, জঙ্গল থেকে খাবারের খোঁজে ওই এলাকায় চলে এসেছিল চিতাবাঘটি। এর আগেও দক্ষিণ ধূপঝোরা এলাকার একটি রিসোর্টের ভেতরে হাতি ঘুরে বেড়ানোর ছবি ধরা পড়েছিল সিসিটিভি ক্যামেরায়। সামনেই পর্যটন মরসুম। তার আগে রিসর্টের বাইরে এইভাবে বন্যপ্রাণীরা চলে আসায় আতঙ্কিত পর্যটন ব্যবসায়ীরাও।

রিসোর্টের কর্মী প্রীতম ছেত্রী বলেন, “শুক্রবার রাতে রিসোর্টে থাকা কুকুরের ডাক শুনতে পাই। বাইরে বেরিয়ে দেখি চিতাবাঘটি রাস্তায় ঘুরে বেরাচ্ছে। চিতাবাঘটি রিসর্টের গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু ওই সময় আমি চিৎকার করলে চিতাবাঘটি ফের রাস্তা দিয়ে চা বাগানের মধ্যে চলে যায়।”

দক্ষিণ ধূপঝোরা এলাকায় মাঝেমধ্যে চিতাবাঘ বাড়িতে ঢুকে ছাগল,গরু শিকার করে নিয়ে যায়। এর আগেও ওই রিসর্টের বাইরে হাতির ঘোরাফেরাও ক্যামেরাবন্দি হয়েছিল। তবে এইভাবে লোকালয়ে বন্য প্রাণী আসায় আতঙ্কিত ওই এলাকার বাসিন্দারা ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours