শুধু বণিকমহল নয়, টাটা গ্রুপের (TATA group) প্রাক্তন চেয়ারম্যান (Ex chairman) সাইরাস মিস্ত্রির (cyrus mistry) হঠাৎ মৃত্য়ুতে শোকের ছায়া রাজনীতিবিদদের মধ্যেও। ট্যুইট করে শোকবার্তা প্রধানমন্ত্রী (PM) নরেন্দ্র মোদীর (narendra modi)। শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দোপাধ্যায় (mamata banerjee)। সোশ্য়াল মিডিয়ায় এল আরও অনেকের বার্তা।

শোকবার্তা বিশিষ্টদের...
'সাইরাস মিস্ত্রির অকালে যাওয়া অত্যন্ত শকিং। ভারতের আর্থিক ক্ষমতায় বিশ্বাস রাখতেন, বাণিজ্য়জগতের এমন এক নেতা ছিলেন উনি। দেশের বাণিজ্য ও অর্থনীতিতে ওঁর চলে যাওয়া এক বিশাল ক্ষতি। ওঁর পরিবার ও বন্ধুদের জন্য সমবেদনা। ওঁর আত্মা যেন শান্তি পায়।'- ট্যুইটারে লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
ট্যুইট করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও। লেখেন, 'সাইরাস মিস্ত্রির অকাল প্রয়াণে আমি শোকস্তব্ধ। ওঁর পরিবারের জন্য সমবেদনা রইল। ঈশ্বর যেন ওঁদের এই ভয়ঙ্কর ধাক্কা কাটিয়ে ওঠার শক্তি দেন। উনি যেন শান্তিতে থাকতে পারেন।'
ট্যুইটারে শোকবার্তা আসে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিরও। বস্তুত, রাজনৈতিক মহলের প্রায় তাবড় শীর্ষব্যক্তিত্বই এদিন শোকপ্রকাশ করেন টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যানের অকালমৃত্যুতে। এতেই শেষ নয়। শোকের ছায়া ঘনায় দেশের শিল্পপতিদের মধ্যেও। হর্ষ গোয়েঙ্কা থেকে নবীন জিন্দল, প্রত্যেকেই ট্যুইটারে শোকবার্তা দিয়ে স্মরণ করেন 'বন্ধু' সাইরাসকে। 

কী ভাবে মৃত্যু?
এখনও পর্যন্ত যা খবর, তাতে পথ দুর্ঘটনায় মারা গিয়েছেন টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি। মুম্বইয়ের পালঘরে দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। মুম্বইয়ে জন্ম শিল্পপতি সাইরাস মিস্ত্রির। ভারতীয় কোটিপতি শিল্পপতি পালোনজি মিস্ত্রির ছোট ছেলে সাইরাস। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৪ বছর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আমদাবাদ থেকে মুম্বই ফিরছিলেন সাইরাস। সেই সময় দুপুর সওয়া ৩টে নাগাদ গুজরাত-মহারাষ্ট্র সীমান্তের কাছে, পালঘরে জাতীয় সড়কে চাটোরি সেতুর কাছে দুর্ঘটনায় পড়ে তাঁর গাড়ি। দুর্ঘটনায় গুরুতর জখম হন তিনি। তাতেই মৃত্যু হয়েছে সাইরাসের। দুর্ঘটনাস্থল থেকে যে ছবি এবং ভিডিও সামনে এসেছে, তাতে গাড়িটির সামনের অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। গাড়ির ভিতরের অবস্থাও প্রায় লন্ডভন্ড। গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে বলে জানা গিয়েছে। দুর্ঘটনার সময় গাড়িতে মোট চার জন ছিলেন। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই জনের। কাসা এলাকায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় গুরুতর জখম দুই জনকে। গাড়ির চালকও গুরুতর জখম হয়েছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারেন চালক। তাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় দুই জনের। সাইরাস ছাড়াও জাহাঙ্গির দিনশা পান্ডোলে নামের অন্য আর এক জন দুর্ঘটনায় মারা গিয়েছেন। আহত দুই জনকে আনাইতা পন্ডোলে এবং দরিয়স পান্ডোলে বলে শনাক্ত করা গিয়েছে। আনাইতাই গাড়ি চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ বিষয়টি নিয়ে গভীর তদন্তের নির্দেশ দিয়েছেন বলে খবর। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours