আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো কর্মসূচি। জানা গিয়েছে, তার আগেই, আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে কন্যাকুমারীতে এসে পৌঁছবে কন্টেনার কেবিনগুলি।


ডুবন্ত নৌকায় পরিণত হয়েছে কংগ্রেস। সেই নৌকারই পাল ধরতে কন্যাকুমারী থেকে কাশ্মীর অবধি ভারত জোড়ো কর্মসূচির পরিকল্পনা করেছে কংগ্রেস। এই কর্মসূচির নেতৃত্ব দেবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ১৪৮ দিনের এই পদযাত্রা নিয়ে কংগ্রেসের অন্দরে উন্মাদনা তুঙ্গে। কিন্তু রাতভর তো পদযাত্রা চলবে না। তাহলে রাতে কোথায় ঘুমোবেন কংগ্রেস নেতারা? জানা গিয়েছে, জাহাজের কন্টেনারেই রাত কাটাবেন কংগ্রেস নেতারা। রাহুল গান্ধীও ওই কন্টেনারের ভিতরে তৈরি কেবিনে ঘুমোবেন।

আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো কর্মসূচি। জানা গিয়েছে, তার আগেই, আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে কন্যাকুমারীতে এসে পৌঁছবে কন্টেনার কেবিনগুলি। ১৪৮ দিনের এই পদযাত্রায় কংগ্রেস নেতাদের সঙ্গেই ট্রাকে করে কন্টেনারটি নিয়ে যাওয়া হবে। রাতে ওই কন্টেনার কেবিনেই থাকবেন রাহুল গান্ধী সহ অন্যান্য কংগ্রেস নেতারা। মানুষের কাছাকাছি থাকার জন্যই হোটেলের বদলে এই শিপিং কন্টেনারে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কংগ্রেস মুখপাত্র শামা মহম্মদ জানান, এই পদযাত্রার পরিকল্পনা অনেক আগে থেকেই করা হয়েছিল। তিনি বলেন, “চার মাস আগে থেকে পদযাত্রার পরিকল্পনা করা হয়েছিল। কেন্দ্রের শাসক দল যখন বিভাজনের রাজনীতি করছে এবং রাজ্য়গুলিতে গণতন্ত্র নষ্ট করার চেষ্টা করছে, সেখানেই আমরা দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য এই পদযাত্রার আয়োজন করেছি।”

এর আগে কংগ্রেস নেতা দ্বিগিজয় সিংও জানিয়েছিলেন, আগামী ৮ সেপ্টেম্বর থেকে এই পদযাত্রা শুরু করা হবে। প্রত্যেকদিন ৬ থেকে ৭ ঘণ্টা করে হাঁটবেন, দেশের মানুষদের একজোট করার লক্ষ্যেই এই পদযাত্রা করা হবে। জানা গিয়েছে, রোজ সকাল ৭টা থেকে ১০ টা অবধি প্রত্য়েকটি রাজ্যের বিধানসভা কেন্দ্রগুলিতে পদযাত্রা করা হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours