এ বার থেকে শুধু আর মুম্বই ইন্ডিয়ান্সের গণ্ডিতে দায়িত্ব আটকে রইল না জাহির-জয়বর্ধনের।


আইপিএলের (IPL) অন্যতম সফল দল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। পাঁচ বার চ্যাম্পিয়নের তকমা পেয়েছে মুম্বই। তার মধ্যে তিনটি ট্রফি জয়ের নেপথ্যে অবদান ছিল শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়বর্ধনের (Mahela Jayawardene)। ২০১৭ সালে মুম্বইয়ের হেড কোচ হয়েছিলেন জয়বর্ধনে। তিনিই এ বার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন। তবে মুম্বই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সম্পর্কে ইতি হয়নি লঙ্কান কিংবদন্তির। বরং বড় দায়িত্ব পেয়েছেন তিনি। একইসঙ্গে ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার জাহির খানও (Zaheer Khan) পেয়েছেন নতুন দায়িত্ব।

সম্প্রতি মুম্বই ফ্র্যাঞ্চাইজি আইপিএলের পাশাপাশি সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে দল কিনেছে। এই তিনটি দলের বড় দায়িত্ব তুলে দেওয়া হয়েছে মাহেলা-জাহিরের কাঁধে। জাহির খান এতদিন মুম্বই ইন্ডিয়ান্সের ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনসের দায়িত্বই সামলাতেন। এ বার থেকে তাঁকে মুম্বইয়ের তিনটি দলের হেড অব ক্রিকেট ডেভলপমেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। আর জয়বর্ধনেকে মুম্বই ফ্র্যাঞ্চাইজির তিনটি দলের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স হিসেবে নিযুক্ত করা হয়েছে। ফলে এ বার থেকে শুধু আর মুম্বই ইন্ডিয়ান্সের গণ্ডিতে দায়িত্ব আটকে রইল না জাহির-জয়বর্ধনের। বরং এমআই এমিরেটস ও এমআই কেপ টাউন এই দুই দলেরও বাড়তি দায়িত্ব পেলেন তাঁরা।

গ্লোবাল হেড অফ পারফরম্যান্স হিসেবে যোগ দেওয়া পর জয়বর্ধনে বলেন, “এমআইয়ের গ্লোবাল ক্রিকেট অপারেশনের নেতৃত্ব দেওয়াটা আমার জন্য সম্মানের বিষয়। মিসেস আম্বানি এবং আকাশের নেতৃত্বে এবং নির্দেশনায় এমআই সবচেয়ে মূল্যবান বৈশ্বিক ক্রিকেট ফ্র্যাঞ্চাইজিতে পরিণত হয়েছে। এবং বিশ্বব্যাপী এমআইএর বৃদ্ধি দেখে আমি খুবই খুশি। আমি ক্রিকেটের একটি শক্তিশালী গ্লোবাল ব্র্যান্ড গড়ে তোলার ক্ষেত্রে এই নতুন দায়িত্ব পালনের অপেক্ষায় রয়েছি।”
ক্রিকেট ডেভেলপমেন্টের গ্লোবাল হেড হওয়ার পর জহির খান বলেন, “আমি এই নতুন ভূমিকা পেয়ে আপ্লুত। আমার ওপর বিশ্বাস রাখার জন্য মিসেস নীতা আম্বানি এবং আকাশকে ধন্যবাদ জানাচ্ছি। একজন খেলোয়াড় এবং কোচিং টিমের সদস্য হিসেবে এমআই আমার জন্য বাড়ির মতোই ছিল। এবং এখন যখন আমরা একটা নতুন যাত্রা শুরু করতে চলেছি, আমি বিশ্বব্যাপী নেটওয়ার্কের সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য মুখিয়ে আছি। ”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours