মৌসুমী অক্ষরেখার প্রভাবের কারণে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সতর্কতা ( Heavy Rain Alert ) জারি করল আলিপুর আবহাওয়া দফতর ( Alipore Met Office ) ।

উত্তরবঙ্গে কোথায় কোথায় বৃষ্টি 
আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ( Hill region ) ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির পূর্বাভাস সিকিমেও। কিছু জেলায় ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে অতিরিক্ত বৃষ্টির কারণ মৌসুমী অক্ষরেখা। এই মুহূর্তে সক্রিয় মৌসুমী অক্ষরেখা রয়েছে উত্তরবঙ্গের ওপর। ভারী বৃষ্টি হতে পারে, দার্জিলিং, কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার , জলপাইগুড়ি , উত্তরের এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে আগামী কয়েকদিন । ভারী বৃষ্টি সিকিমেও। 

দক্ষিণবঙ্গও কি ভাসবে ?
আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে কাল থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি ও বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।



কলকাতার আবহাওয়া 
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মঙ্গলবার মাঝে মাঝে মেঘলা আকাশ থাকবে। তবে প্রবল বর্ষণের আশঙ্কা নেই। বরং চাপা গরমে গলদঘর্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাতাসে জলীয় বাষ্প থাকায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

 

Day সর্বনিম্ন তাপমাত্রা
Min সর্বোচ্চ তাপমাত্রা
Max Text
01-Sep 28.0 34.0 হালকা মেঘাচ্ছন্ন আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি 
02-Sep 28.0 34.0 মেঘাচ্ছন্ন আকাশ, হালকা বৃষ্টি
03-Sep 28.0 34.0 মেঘাচ্ছন্ন আকাশ, হালকা বৃষ্টি
04-Sep 28.0 34.0 মেঘাচ্ছন্ন আকাশ, হালকা বৃষ্টি
05-Sep 28.0 33.0 হালকা মেঘাচ্ছন্ন আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours