আজ কখন, কোথায় দেখবেন শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচ?
আজ এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা বনাম পাকিস্তান
 এশিয়া কাপে খেতাবি লড়াইয়ে আজ ২২ গজে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এশিয়া কাপে এখনও পর্যন্ত মোট ১৬ ম্যাচ মুখোমুখি হয়েছে ২ দল। তার মধ্যে ১১বার জয় পেয়েছে শ্রীলঙ্কা, ৫ বার জয় পেয়েছে পাকিস্তান। মোট ২১ বার মুখোমুখি হয়েছে টি-টোয়েন্টিতে ২ দল। তার মধ্যে ১৩বার পাকিস্তান জয় পেয়েছে। ৮ বার জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলঙ্কা। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও পাকিস্তান মোট ২টো ম্যাচ খেলেছে। ২ দলই একটি করে ম্যাচ জিতেছে। শেষ ৫ ম্যাচের সাক্ষাতে পাল্লা ভারী শ্রীলঙ্কার। ৩বার জয় ছিনিয়ে নিয়েছে লঙ্কা বাহিনী। ২ ম্যাচ জিতেছে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরশাহিতে অবশ্য পাকিস্তান অনেক এগিয়ে শ্রীলঙ্কার তুলনায়। ৫ ম্যাচের সাক্ষাতে ১টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা ও ৪ ম্যাচ জিতেছে পাকিস্তান। ২ দলের সাক্ষাতে প্রথমে ব্যাটিং করে ৭ বার জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলঙ্কা। ৫ বার জয় পেয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে শ্রীলঙ্কা ১ বারই জয় পেয়েছে। ৮ বার জয় ছিনিয়ে নিয়েছে পাকিস্তান।

পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ কবে?

১১ সেপ্টেম্বর, রবিবার এই ম্যাচটি আয়োজিত হতে চলেছে।

কোথায় হবে খেলা?


দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হবে।

কখন শুরু পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি?

ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০টা নাগাদই পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি অনুষ্ঠিত হবে। টস হওয়ার কথা তার আধ ঘণ্টা আগে অর্থাৎ সন্ধ্যা ৭টা নাগাদ।

কোথায় দেখা যাবে ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি?

স্টার স্পোটর্স নেটওয়ার্কে দেখা যাবে এই ম্যাচটি।

অনলাইনে কীভাবে দেখবেন এই ম্যাচ?

অনলাইনে হটস্টার অ্যাপে দর্শকরা পাকিস্তান-শ্রীলঙ্কার এই ম্য়াচটি দেখতে পারবেন।

এশিয়া কাপে শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক উইকেট লাসিথ মালিঙ্গার। তিনি ১৬ উইকেট নিয়েছেন। পাকিস্তানের হয়ে সর্বাধিক উইকেট সৈয়দ আজমলের (১৪)। এশিয়া কাপে শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক রান তিলকরত্নে দিলশানের (৩২৩)। পাকিস্তানের জার্সিতে শোয়েব মালিক (৩৯৭) সর্বাধিক রান করেছেন।

১৯৮৬ সালের এশিয়া কাপ ফাইনালে প্রথমবার মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও শ্রীলঙ্কা। সেবার জয় পেয়েছিল লঙ্কা বাহিনী। ২০১৪ সালে বাংলাদেশের মীরপুরে ফের একবার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয় পাকিস্তান ও শ্রীলঙ্কা। সেবারও ফল একই জয়। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours