রাজপরিবারের সঙ্গে মানিয়ে চলতে পারছেন না মেগান, এই তত্ত্বই বারবার সামনে এসেছিল। শেষ অবধি ২০২০ সালে তাঁরা রাজপরিবার থেকে আলাদা হয়ে যান।

এক নিমেষে বদলে গিয়েছে রাজপরিবারের গোটা চিত্র। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রয়াণের ২৪ ঘণ্টার মধ্যেই রাজগদিতে বসেছেন তাঁর পুত্র চার্লস। শুক্রবারই ব্রিটেনের রাজা হিসাবে দায়িত্ব গ্রহণের পর তিনি জাতির উদ্দেশ্যে প্রথম বক্তব্য রেখেছেন। রাজপরিবার নিয়েও একাধিক কথা বলেছেন তিনি। ওই বক্তব্যেই তিনি উল্লেখ করেন প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মর্কেলের নাম। তাঁদের প্রতি স্নেহ ও ভালবাসার কথা বলেন তিনি। এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয়েছে যে, আবার কী রাজ পরিবারের ফিরে আসবেন প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মর্কেল।

বছরের পর বছর ধরে ব্রিটেনের রাজপরিবার নিয়ে সকলের আগ্রহের অন্যতম কারণ অবশ্যই রাজপরিবারের বিতর্ক। বিভিন্ন সময়ে নানা বিতর্ক সামনে এসেছে রাজপরিবারকে নিয়ে। তা সে প্রিন্স চার্লসের সঙ্গে প্রিন্সেস ডায়নার বিয়ে হোক কিংবা তাদের বিবাহ বহির্ভূত সম্পর্ক বা ডায়নার রহস্যজনক মৃত্যু, বহু বছর ধরেই চর্চায় থাকত এই সম্পর্ক। সেই চিত্রটাই কিছুটা বদলে যায় হ্যারি ও মেগান মর্কেলের সম্পর্ক আসার পরে। পরিবারের হাজারো আপত্তি সত্ত্বেও তাঁরা শেষ অবধি রাজ পরিবারকে বিয়ের বিষয়ে রাজি করেন এবং ২০১৮ সালে উইন্ডসর প্রাসাদের সেন্ট জর্জ চ্যাপেলে বিয়ে করেন।

সমস্যা তৈরি হয় তারপরই। রাজপরিবারের সঙ্গে মানিয়ে চলতে পারছেন না মেগান, এই তত্ত্বই বারবার সামনে এসেছিল। শেষ অবধি ২০২০ সালে তাঁরা রাজপরিবার থেকে আলাদা হয়ে যান। পরবর্তী সময়ে এক সাক্ষাৎকারে মেগান রাজপরিবার নিয়ে বিস্ফোরক দাবি করেন। তাঁকে কখনও পরিবারে গ্রহণ করা হয়নি, কীভাবে গায়ের রঙ নিয়ে তাঁকে কটাক্ষের শিকার হতে হয়েছিল, তা নিয়েও বিস্ফোরক দাবি করেন। এরপরই রাজপরিবারের সঙ্গে দূরত্ব আরও বাড়ে। কিন্তু রানির অসুস্থতার খবর শুনেই বৃহস্পতিবার স্কটল্যান্ডে ছুটে আসেন হ্যারি। তবে সঙ্গে আসেননি মেগান। রানির শেষকৃত্যের অনুষ্ঠানেও মেগান আসবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।
এদিকে, গতকাল রাজা চার্লস দায়িত্ব গ্রহণের পর প্রথম বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আমি হ্যারি ও মেগানের প্রতিও ভালবাসা প্রকাশ করতে চাই, যারা বিদেশে নিজেদের জীবন গড়ে তুলছে”। চার্লসের এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয়েছে যে হ্যারি ও মেগান কি আবার রাজপরিবারে ফিরে আসতে চলেছেন?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours