বিজেপির নবান্ন অভিযান ঘিরে চূড়ান্ত হয়রানির শিকার নিত্যযাত্রীরা। মিলছে না বাস বা গাড়ি। হাওড়া থেকে বর্ধমান যাওয়ার গাড়ির ভাড়া দেড় হাজার টাকার জায়গায় সুযোগ বুঝে ৪ হাজার টাকা ভাড়া হাঁকছেন চালকরা। অভিযোগ যাত্রীদের। বাধ্য হয়ে অনেককেই ফিরে যেতে হচ্ছে। 

হাওড়ামুখী রাস্তায় তীব্র যানজট
ডানকুনিতে কলকাতা ও হাওড়ামুখী রাস্তায় তীব্র যানজট। বিজেপির অভিযোগ, নবান্ন অভিযান আটকাতেই যানজট তৈরি করছে পুলিশ। যদিও পুলিশের দাবি, নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় মোতায়েন করা অতিরিক্ত বাহিনী ও কমব্যাট ফোর্স।

 কোনা এক্সপ্রেসওয়েতে তীব্র যানজট
শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল আসবে সাঁতরাগাছি থেকে। তার আগে সকালেই গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হল কোনা এক্সপ্রেসওয়ের একাংশ। এর জেরে রাস্তায় তীব্র যানজট। হয়রানির শিকার নিত্যযাত্রীরা। নবান্নর দিকে যাবার রাস্তা লোহার রেলিং বসিয়ে ঢালাই করে আটকে দেওয়া হয়েছে। তাই নিত্যযাত্রীরা পড়েছেন সমস্যায়। সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে গিয়ে জানা গেল, তীব্র যানজটে আটকে ছিলেন ক্যান্সার আক্রান্তও।




গার্ড রেল ঝালাই করে রাস্তায় গর্ত খুঁড়ে বসিয়ে দেওয়া হয়েছে। মজুত রয়েছে ২টি জল কামান। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ। হাওড়া ময়দান থেকে সুকান্ত মজুমদারের নেতৃত্বে মিছিল আসার কথা। সেখানে জিটি রোডের ওপর তৈরি করা হয়েছে পুলিশি ব্যারিকেড।

হাওড়া ময়দানের কাছে পুলিশের চেকিং 
হাওড়া ময়দানের কাছে ফোরশোর রোডে নবান্নমুখী চলন্ত বাস থামিয়ে চলছে পুলিশের চেকিং। পরীক্ষা করা হচ্ছে দূরপাল্লার বাসও। 
দিক দিক থেকে এগিয়ে আসছে বিজেপির মিছিল। দুর্ভেদ্য নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে নবান্নকে । মিছিল যেন প্রশাসনিক ভবন অবধি পৌঁছতে না পারে, তার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে প্রশাসন। বিজেপির মিছিলের জেরে মঙ্গলবার সকাল থেকেই বেশকিছু রাস্তায় যানবাহন নিয়ন্ত্রণ করা হচ্ছে। বিশেষত যে রুট ধরে এগিয়ে আসবে গেরুয়া মিছিল। 

কলেজ স্ট্রিট, এম জি রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ব্রিজ এবং দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। কোন রাস্তার যান চলাচল কতক্ষণ নিয়ন্ত্রণে থাকবে তা নিয়ে একটি নির্দেশিকা দিয়েছে পুলিশ। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours