পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল।

সোমবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তেলঙ্গানার সেকেন্দ্রাবাদে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুন লেগে এই মর্মান্তিক পরিণতি হয়েছে। স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, সোমবার রাত ১০ টা নাগাদ ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে এবং পার্শ্ববর্তী রেস্তোঁরা ও লজে আগুন ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ৮ জনের মৃ্ত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। লজের কর্মী ও বাসিন্দারা আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দমকলে খবর দেন।



পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের অনুমাণ শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের সময় ২৪ জন সেখানে আটকে পড়েছিলেন। বাকিদের উদ্ধার করা হয়েছে বলেই জানা গিয়েছে। দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেছেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে হাত লাগিয়েছিলেন বলে জানা গিয়েছে। বিভিন্ন ভিডিয়োতে দেখা গিয়েছে, আগুনের হাত থেকে বাঁচতে অনেকেই ওই বাড়িত দ্বিতীয় ও তৃতীয় তল থেকে ঝাঁপ দিতে দেখা গিয়েছে।

তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি এই প্রসঙ্গে জানিয়েছেন আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অগ্নিকাণ্ডের ঘটনার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, “দমকলকর্মীরা তাদের সাধ্যমতো চেষ্টা করে উদ্ধারকাজ শুরু করেছিল। কিন্তু ধোঁয়ার কারণে বেশ কয়েকজন শ্বাসরুদ্ধ হয়ে মারা গিয়েছেন। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, আমরা তদন্ত করে দেখছি।”


হায়দরাবাদ নর্থ জ়োনের অতিরিক্ত ডিসিপি এই ঘটনা প্রসঙ্গে বলেন, “শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। শো-রুমের ওপরে একটি লজ ছিল, সেখানে অনেকেই আটকে পড়েছিলেন। সেখানে ৫ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজ চলছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours