জেল সূত্রে খবর, ঘণ্টা তিনেক ধরে পার্থ চট্টোপাধ্যায়ের বিভিন্ন শারীরিক সমস্যার কথা শোনার পাশাপাশি তাঁকে খতিয়ে দেখে মেডিক্যাল টিম। সেই সময় ঘটনাস্থলে ছিলেন জেল হাসাপাতালের চিকিৎসকর
প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) দেখে এল এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল টিম। দলে ছিলেন কার্ডিওলজি, মেডিসিন-সহ বিভিন্ন বিভাগের ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক। যেখানে পার্থ চট্টোপাধ্যায়কে শেখানো হয় বিশেষ ব্যায়ামও।

জেল সূত্রে খবর, এর আগে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, জেল হাসপাতালে তাঁর সঠিক চিকিৎসা হচ্ছে না। বিষয়টি আইনজীবীকেও জানান পার্থ। জেল সুপারকে দেওয়া রিপোর্টে জেলের চিকিৎসক দাবি করেন, পার্থর যে সমস্যা রয়েছে, তার চিকিৎসা জেলের চিকিৎসককে দিয়ে সম্ভব নয়।সেই রিপোর্ট কারা দফতর ঘুরে যায় নবান্নে। সেখান থেকে রিপোর্ট পাঠানো হয় দক্ষিণ ২৪ পরগনার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে। তাঁর নির্দেশেই এদিন পার্থকে দেখতে প্রেসিডেন্সি জেলে যায় ৮ জনের চিকিৎসক দল।

জেল সূত্রে খবর, ঘণ্টা তিনেক ধরে পার্থ চট্টোপাধ্যায়ের বিভিন্ন শারীরিক সমস্যার কথা শোনার পাশাপাশি তাঁকে খতিয়ে দেখে মেডিক্যাল টিম। সেই সময় ঘটনাস্থলে ছিলেন জেল হাসাপাতালের (Jail Hospital) চিকিৎসকরা। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রীর শারীরিক বিভিন্ন সমস্যার সমাধান কীভাবে করা সম্ভব, কীভাবে এগোবে পরের চিকিৎসা পদ্ধতি, সেই নিয়ে জেল হাসপাতালের চিকিৎসকদের পরামর্শও দেন এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা। 

পা ও পিঠের ব্যথা বেশ ভোগাচ্ছে পার্থ চট্টোপাধ্যায়। তা থেকে সুরাহা কীভাবে মিলবে, সেটা বোঝাতে তাঁকে বিশেষ ব্যায়াম দেখান চিকিৎসকরা। পাশাপাশি শোওয়ার ধরন বদলানোর পরামর্শ দেওয়া হয় তাঁকে, যাতে কমে পিঠের ব্যথা।


প্রসঙ্গত, জেলে অতিরিক্ত সুবিধা পার্থ চট্টোপাধ্যায় নিতে চান না বলেই দাবি ছিল প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের। সূত্রের খবর, পা ও কোমরে ব্যথা রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। কিন্তু জেল হাসপাতালে যেতে চাননি প্রাক্তন মন্ত্রী। বিকেলে নিরাপত্তারক্ষীর সামনেই সেলের বাইরে পায়চারি করছেন তিনি। আইনজীবীদের সঙ্গে প্রয়োজনীয় কথাবার্তা ছাড়া বই পড়েই সময় কাটছে তাঁর।

আদালতের নির্দেশে আপাতত প্রেসিডেন্সি জেলবন্দি নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়। কয়েদি নম্বর 943799। সেল ব্লকর ২ নম্বর সেলে রয়েছেন তিনি। আপ পাঁচটা বন্দির মতোই ব্যবহার করতে হচ্ছে কমন টয়লেট। জেল সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়ের এক পাশের সেল ফাঁকা রয়েছে। অপর পাশের সেলটিতে বধূ নির্যাতনের এক বিচারাধীন বন্দি রয়েছেন। তবে এই ব্লকেই রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু, সারদা-কর্তা সুদীপ্ত সেন, ছত্রধর মাহাতো, আইএস জঙ্গি মুসা, আফতাব আনসারি ও তার ঘনিষ্ঠ জামালউদ্দিন আনসারি-র মতো হাইপ্রোফাইল বন্দিরা রয়েছেন। ইডি হেফাজতে থাকাকালীন যে পোশাকগুলি তিনি ব্যবহার করতেই সেই চার সেট পোশাক দেওয়া হয়েছে জেলেও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours