রবিবার (২৮ অগস্ট) ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ম্যাচ। তার আগে দলকে শুভকামনা জানানোর সঙ্গে সঙ্গে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের এক আকর্ষণীয় কাহিনি তুলে ধরলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী

রবিবার (২৮ অগস্ট) ভারত এবং পাকিস্তানের মধ্যে ম্যাচ। দীর্ঘ নয় মাস পর ফের ২২ গজে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। খেলার আগে, শনিবার ভারতীয় দলকে শুভকামনা জানিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। সেই সঙ্গে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের এক আকর্ষণীয় কাহিনিও তুলে ধরেছেন কংগ্রেস নেত্রী।

পাকিস্তানে গিয়েছিলেন ভারতের রাজনৈতিক নেতারা। কংগ্রেসের পাশাপাশি বিজেপি নেতারাও ছিলেন সেই দলে। প্রিয়াঙ্কা গান্ধী নিজেও করাচি গিয়েছিলেন খেলাটি দেখতে। খেলায় ভারত জিতেছিল। আর ভারত জেতার সঙ্গে সঙ্গে পাকিস্তানের মাটিতে রাজনৈতিক বিভেদ ভুলে ভারত থেকে যাওয়া সকল দর্শক আনন্দে লাফিয়ে উঠেছিলেন।

এক ভিডিও বার্তা প্রকাশ করে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, “ভারত পাক ম্যাচ নিয়ে আমার একটা অত্যন্ত স্মরণীয় মুহূর্ত আছে। বেশ কয়েক বছর আগে আমি করাচি গিয়েছিলাম ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখতে। ভারত জিতেছিল। ভারত থেকে যে সমস্ত নেতারা খেলা দেখতে গিয়েছিলেন, সে তাঁরা বিজেপি বা কংগ্রেস যে দলেরই হোন না কেন, সকলেই আনন্দে নাচতে শুরু করে দিয়েছিলেন। আগামী ২৮ অগস্ট এশিয়া কাপে ভারত-পাকিস্তানের ম্যাচ রয়েছে। গোটা দেশ এবং আমাদের পরিবারের পক্ষ থেকে আমাদের টিমকে শুভেচ্ছা জানাই। মনপ্রাণ দিয়ে খেলুন এবং জিতে আসুন।”
এর আগে প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে কোনও ক্রিকেট ম্যাচের আগে ভারতীয় দলকে শুভেচ্ছা বার্তা দিতে দেখা যায়নি। রাজনৈতিক মহল মনে করছে, কংগ্রেস যে এখন নতুন করে ফের জনসংযোগ গড়ার চেষ্টা করছে, এটা তারই অংশ। বিশেষ করে, ভারত-পাক ক্রিকেট ম্য়াচ নিয়ে যুব সমাজে প্রবল আগ্রহ থাকে। এই ধরণের ভিডিয়ো বার্তা প্রেরণের মাধ্যমে তাঁদের কাছাকাছি পৌঁছনোর চেষ্টা করছেন কংগ্রেস নেত্রী, এমনটাই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, মা সনিয়া গান্ধীর চিকিৎসার জন্য বর্তমানে রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী – দুজনেই এখন বিদেশে আছেন।

রবিবার, এশিয়া কাপে ভারত এবং পাকিস্তানের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। যে ম্যাচের দিকে তাকিয়ে থাকে গোটা ক্রিকেট জগৎ। একই দিনে কংগ্রেসেরও গুরুত্বপূর্ণ কর্মসূচি রয়েছে। রবিবার, দলের কার্যকরী সমিতির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। যেখানে, দলের পরবর্তী সভাপতি নির্বাচনের সূচি নির্ধারিত হতে পারে। সদ্য রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করে দল ছেড়েছেন গুলাম নবি আজ়াদ। সেই প্রেক্ষাপটেই এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। দুবাইয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় ভারত-পাক ম্যাচ শুরু হওয়ার আগেই, কংগ্রেসের এই গুরুত্বপূর্ণ বৈঠকের ফলাফল জানা যাবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours