তৃণমূলের ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত ধনকড়কেই সাহায্য করবে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আজ উপ রাষ্ট্রপতি নির্বাচন। সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত সংসদ ভবনে চলবে ভোটগ্রহণ। উপ রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে এগিয়ে NDA-র প্রার্থী, বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড় ( Jagdeep Dhankhar )। বিরোধী জোটের প্রার্থী কংগ্রেসের মার্গারেট আলভা ( Margaret Alva ) । যিনি নরসিমা রাওয়ের মন্ত্রিসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সতীর্থ ছিলেন।

দৌড়ে এগিয়ে এনডিএ-র প্রার্থী বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়

ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। ২০১৯ সালে ধনকড় রাজ্যপালের পদে শপথ নেওয়ার পর থেকে পরবর্তী তিন বছর তাঁর সঙ্গে তৃণমূল কিংবা রাজ্য সরকারের নজিরবিহীন সংঘাত হয়েছে । একে অপরের সম্পর্কে চাঞ্চল্যকর মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল। রাজ্যপালকে ট্যুইটারে ব্লক করেন বলেও জানান মুখ্যমন্ত্রী। তারপরও তৃণমূলের ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত ধনকড়কেই সাহায্য করবে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। উপ রাষ্ট্রপতি নির্বাচনে কংগ্রেস-সহ ১৭টি বিরোধী দলের প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করবে না তৃণমূল। ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে তারা। সিপিএমের দাবি, বিজেপিকে খুশি রাখতেই এই পথে হেঁটেছে তৃণমূল। যদিও, এই অভিযোগ মানতে চাননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

দলের সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেওয়া হয়েছে শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীকে। ' গেলেও দেখতে পাবেন, না গেলেও দেখতে পাবেন ', প্রতিক্রিয়া শিশির অধিকারীর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours