আজ থেকে ১৩ অগাস্টের মধ্যে নথি আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে। কমিশন সূত্রে খবর মিলেছে যে এরপর শুরু হবে ইন্টারভিউ পর্ব (interview)।

নিয়োগ জট (recruitement problem) কাটতে চলেছে উচ্চ প্রাথমিকে (upper primary)? আদালতের নির্দেশে বিজ্ঞপ্তি জারি এসএসসির (SSC)। 

নিয়োগ জট কাটবে? বিজ্ঞপ্তি জারি SSC-র

বিজ্ঞপ্তি জারি করল SSC। ইন্টারভিউতে ডাক না পাওয়া ১১০০ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হল। আজ থেকে ১৩ অগাস্টের মধ্যে নথি আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে। কমিশন সূত্রে খবর মিলেছে যে এরপর শুরু হবে ইন্টারভিউ পর্ব (interview)। ২০১৪ সালে উচ্চ প্রাথমিকের টেট বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। সেই থেকে আট বছর পরেও এখনও নিয়োগ অধরা। 

কী রয়েছে বিজ্ঞপ্তিতে?


কিছুক্ষণ আগেই স্কুল সার্ভিস কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি ও ১১০০ প্রার্থীর নামের তালিকা প্রকাশ্যে আনা হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে সমস্ত প্রার্থীরা উচ্চ প্রাথমিকের ক্ষেত্রে ইন্টারভিউতে ডাক পাননি সেই সমস্ত প্রার্থীরা আজ অর্থাৎ ৫ অগাস্ট থেকে ১৩ অগাস্টের মধ্যে অনলাইনে তাঁদের নথি আপলোড করতে পারবেন। 

বেশ কিছুদিন ধরেই থমকে ছিল নিয়োগপর্ব। তবে হাইকোর্টের নির্দেশেই এই তৎপরতা। ফলে মনে করা হচ্ছে ২০১৪ সালে যে উচ্চ প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল, ২০১৫-এর পরীক্ষা হয়েছিল এবং ২০১৬-এ ফলও প্রকাশ পেয়েছিল, কিন্তু ইন্টারভিউ হয়ে যাওয়ার পরেও নানা অনিয়মের অভিযোগে ৮ বছর ধরে থমকে রয়েছে নিয়োগপর্ব, সেই প্রক্রিয়া কি জট কাটিয়ে পুনরায় স্বাভাবিক হতে চলেছে। এই নিয়ে তৈরি হয়েছে কৌতূহল। কারণ স্কুল সার্ভিস কমিশনের তরফে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে ১১০০ জনের নাম রয়েছে যাঁরা নথি আপলোড করতে পারেননি, ইন্টারভিউতে যাঁরা ডাক পাননি, সেই সমস্ত প্রার্থীদেরই নথি আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে। এসএসসি-র তরফে জানানো হয়েছে যে যেহেতু সার্ভার রুম খুলে গেছে এবং হাইকোর্টের নির্দেশেই তৎপরতা শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই এই নথি আপলোডের পর সামগ্রিকভাবে সকলের ইন্টারভিউ শুরু হবে এবং তারপর পদ্ধতি অনুসারে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের মধ্যে স্বাভাবিকভাবেই আশার আলো সঞ্চার হচ্ছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours