স্থানীয়দের অভিযোগ, রেশনে কম সামগ্রী দিতে শুরু করেছেন ডিলার। কয়েকজন গ্রাহক চাল, গম, আটা নিয়ে যাওয়ার পর দেখতে পান ওজনে দু-এক কেজি করে কম দেওয়া হয়েছে।


রেশনের সামগ্রী কম দেওয়ার অভিযোগে রেশন ডিলারকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রাহকরা। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের বোয়ালিয়া বাটিটাকি গ্রামে। গ্রামের বাসিন্দারা রেশন ডিলারকে ঘিরে মঙ্গলবার বিক্ষোভ দেখান । খবর পেয়ে ঘটনাস্থলে যায় সবং থানার পুলিশ। উত্তেজিত গ্রাহকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয়দের অভিযোগ, রেশনে কম সামগ্রী দিতে শুরু করেছেন ডিলার। কয়েকজন গ্রাহক চাল, গম, আটা নিয়ে যাওয়ার পর দেখতে পান ওজনে দু-এক কেজি করে কম দেওয়া হয়েছে। বিষয়টি জানাজানি হওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

গ্রামবাসীদের বক্তব্য, রেশনের দ্রব্য নেওয়ার পর বুঝতে পারেন ওজনে কারচুপি করা হয়েছে। অন্য জায়গায় গিয়ে ওজন করার পর তাঁরা বুঝতে পারেন, তাঁদের আসলে যে পরিমাণ দেওয়ার কথা, সেটা না দিয়ে কম দেওয়া হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, আটা কিংবা গম, সব কিছুতেই প্রাপ্য ওজনের থেকে কম করে দেওয়া হচ্ছে রেশন সামগ্রী। প্রতিবার রেশন নিতে গেলেই স্থানীয়-সহ বেশ কিছু মানুষকে পড়তে হয় সমস্যায়। বারংবার সামগ্রী কম দেওয়ার অভিযোগ জানালেও তা শোনেননি ডিলার। উলটে হুমকির মুখে পড়তে হয়েছে গ্রাহকদের।

এদিনের ঘটনার পর চাপে পড়ে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন ডিলার। তাঁর কথায়, “ভুল করে ফেলেছি। আর করব না।” তবে এই বক্তব্য তিনি বুধবার লিখিত আকারে দেবেন বলে জানা গিয়েছে। গ্রাহকদের দাবি, “স্বচ্ছ পরিষেবা দেওয়া হোক। তা না হলে রেশন সামগ্রী বিতরণ বন্ধ রাখতে হবে।” যদিও পুরো বিষয়টি নিয়ে প্রশাসন নজর রেখেছে বলেই জানিয়েছেন এলাকার বিধায়ক তথা মন্ত্রী ড. মানস ভুঁইঞা।

এলাকাবাসীদের দাবি, দ্রুত বিধায়ক এই বিষয়টির ওপর নজর দিন। তা না হলে রেশনে দুর্নীতি চলতেই থাকবে। গ্রামের অধিকাংশ মানুষই রেশনের চাল-ডাল খান। এখানে ওজনে কম দিয়ে বড় দুর্নীতি চলছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours