দিল্লির শিক্ষা মডেলের প্রশংসা করে বিহারে শিক্ষামন্ত্রীর বক্তব্য সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হতেই হিন্দিতে টুইট করে তাঁর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।


দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বৃহস্পতিবার বিহারের শিক্ষামন্ত্রী চন্দ্রশেখরের তাঁর সরকারে ‘সফল’ স্কুলশিক্ষা পদ্ধতিত আগ্রহের বিষয়টিকে স্বাগত জানিয়েছেন। কেজরীবালের মতে, রাজ্য সরকারগুলি যদি একে অন্যের থেকে বিভিন্ন বিষয়ে শিক্ষালাভ করে তবে, দেশের অগ্রগতি অনেকেটাই বেশি হবে। কেজরীবাল জানিয়েছেন, দিল্লি সরকার বিহারের শিক্ষামন্ত্রী ও সরকারি দলকে অত্যন্ত আনন্দের সঙ্গে দিল্লির স্কুলগুলি ঘুরিয়ে দেখাবেন। তারা যখন রাজধানী দিল্লিতে সফর করবেন, সবরকমভাবে দিল্লি সরকারে পক্ষ থেকে তাদের সাহায্য করা হবে।

জানিয়েছেন, সরকারি শিক্ষা ব্যবস্থার উন্নতির লক্ষ্যে বিহারর সরকারের পক্ষ থেকে একটি দল দিল্লিতে পাঠানো হবে এবং সেই দল দিল্লির শিক্ষা মডেলের ওপর গবেষণা করবে। বিহারের শিক্ষামন্ত্রী তথা আরজেডি বিধায়ক চন্দ্রশেখর বুধবার বলেন, “জাতীয় রাজধানীতে অরবিন্দ কেজরীবাল সরকারের শিক্ষা মডেলের প্রশংসা সকলের মুখে শোনা যাচ্ছে। আমরা আমাদের আধিকারিক সেখানে পাঠিয়ে যাবতীয় শিক্ষা ব্যবস্থা খতিয়ে দেখতে বলব।”

দিল্লির শিক্ষা মডেলের প্রশংসা করে বিহারে শিক্ষামন্ত্রীর বক্তব্য সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হতেই হিন্দিতে টুইট করে তাঁর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। টুইটে তিনি বলেন, “চন্দ্রশেখরজি ও তাঁর টিমকে দিল্লির সকল সরকারি স্কুলে স্বাগত। দিল্লির সরকারি স্কুল তাদের ঘুরিয়ে দেখাতে আমার অত্যন্ত আনন্দিত হব। এইভাবেই যদি আমরা এগিয়ে চলি, তবেই দেশ এগিয়ে যাবে। দেশকে বিশ্বের প্রথমস্থানে নিয়ে আসতে প্রত্যেক বাচ্চাকে উপযুক্ত শিক্ষা দিতে হবে।” উল্লখ্য, সম্প্রতি বিজেপির সঙ্গত্যাগ করে আরজেডি, কংগ্রেস ও অন্যান্য দলগুলির হাত ধরে নতুনভাবে বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন নীতীশ কুমার। তারপরই বিহার সরকারের শিক্ষামন্ত্রী এহেন আগ্রহ, তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours