গ্রেফতারির পর দলের মনোভাব কী ? বাইরের প্রতিক্রিয়া-ই বা কী ? চিনার পার্কের বাড়ির কর্মচারীর কাছে জানতে চাইলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

সূত্রের খবর, নিজাম প্যালেসে সিবিআইয়ের (CBI) ভিজিটার্স রুমে থাকছেন অনুব্রতর চিনার পার্কের বাড়ির কর্মচারী। আজ সকালে তিনি যখন নেবুলাইজার মেশিন লাগাতে যান, সেই সময় অনুব্রত মণ্ডল তাঁর কাছে গ্রেফতারির পর বাইরের প্রতিক্রিয়া জানতে চান। কে, কী বলছেন বা দলের মনোভাব কী এই বিষয়ে জানতে চান। 

আরও পড়ুন ; অনুব্রতকে হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই, জানিয়ে দিলেন চিকিৎসকরা

এর পাশাপাশি সিবিআই সূত্রের খবর, আজ সকালে মেয়ের সঙ্গে কথা বলতে চান অনুব্রত মণ্ডল। সিবিআইয়ের এক অফিসার দুই বার মেয়ের সঙ্গে কথা বলিয়েছেন তাঁকে। স্পিকার অন করে। একবার তিন মিনিট, আর একবার দুই মিনিট কথা হয় তাঁদের মধ্যে। 


কী অবস্থান দলের ?

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই তাঁর থেকে দূরত্ব তৈরি করতে শুরু করেছিল দল! কিন্তু, তাঁকে দল থেকে সাসপেন্ড ও মন্ত্রিসভা থেকে সরাতে সরাতে লেগে গেছিল ৬ দিন। অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে গ্রেফতারির পর কিন্তু দল তার অবস্থান স্পষ্ট করেনি। দুর্নীতি নিয়ে জিরো টলারেন্সের দাবিও করে, আবার সিবিআই-ইডি কেন বিজেপি নেতাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয় না, গতকাল সাংবাদিক বৈঠক করে সেই প্রশ্ন তোলে তারা।

গরুপাচার মামলায় CBI’র হাতে অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর বিরোধীরা যখন দুর্নীতি-ইস্যুতে পথে নামে, তখন মোদি সরকারের বিরুদ্ধে CBI, ED’কে কাজে লাগানোর অভিযোগে পথে নামে তৃণমূলের ছাত্র-যুব সংগঠন। এদিন মধ্য কলকাতার আমহার্স্ট স্ট্রিট থেকে মিছিল শুরু করে তৃণমূল ছাত্রপরিষদ। সেখান থেকে কলেজ স্ট্রিট, বিজেপির রাজ্য দফতরের পাশ দিয়ে গিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পাশে কলেজ স্ট্রিট মোড়ে গিয়ে মিছিল শেষ হয়। দক্ষিণ কলকাতায়, হাজরা মোড় থেকে মিছিল শুরু করে তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল যুব কংগ্রেস। 

এদিকে আজই নিজাম প্যালেসে গরু পাচার মামলায় সিবিআইয়ের জেরার মুখোমুখি অনুব্রত মণ্ডল। তার আগে আলিপুর কমান্ড হাসপাতালে নিয়ে গিয়ে অনুব্রতর মেডিক্যাল টেস্ট করায় সিবিআই। সিবিআই সূত্রে দাবি, অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের সঙ্গে নিয়মিত কথা হত এনামুল হকের। বীরভূমের ইলামবাজারের গরুর হাটের মালিকের সঙ্গেও কথা হত সায়গলের। সিবিআই আধিকারিকরা জানতে চাইতে পারেন, অনুব্রত এই কারবারের ব্যাপারে কতটা ওয়াকিবহাল ছিলেন? সায়গলের ফোনে তাঁর সঙ্গে এনামুল বা লতিফের কথা হয়েছিল কি না। কথা হয়ে থাকলে, কী কথা হয়েছিল? গরুর কারবারের আর্থিক লেনদেনের বিষয়ে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি কী জানেন? মূলত সায়গলের সঙ্গে এনামুল বা লতিফের ফোনে কথোপকথনের থেকে যে সব সূত্র মিলেছে, তা নিয়েই জেরা করা হবে অনুব্রতকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours