কলকাতা হাইকোর্টে নতুন করে এই মামলা দায়ের হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI) এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ED) দিয়ে সম্পত্তি খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে আদালতের কাছে।

সম্পত্তি বৃদ্ধি মামলায় এ বার কেন্দ্রীয় সরকারের হেভিওয়েট মন্ত্রী, বিজেপি-র তাবড় নেতাদের নাম জড়িয়ে মামলা। বিরোধী নেতা-মন্ত্রীদের সম্পত্তি বৃদ্ধির নতুন মামলায় কলকাতা হাইকোর্টে আবেদন। মামলাকারীর প্রশ্ন, কীভাবে রাজনাথ সিংহ, স্মৃতি ইরানি, ধর্মেন্দ্র প্রধান, জেপি নাড্ডার সম্পত্তি বৃদ্ধি হয়েছে? কীভাবে সম্পত্তি বৃদ্ধি হয়েছে শিশির অধিকারী, শুভেন্দু অধিকারী, দিব্যেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায় এবং সৌমিত্র খাঁ-র? রাজ্যের বিরোধী নেতাদের সম্পত্তি বৃদ্ধি কীভাবে ঘটেছে, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। মামলাকারীর প্রশ্ন, কীভাবে সম্পত্তি বৃদ্ধি হয়েছে মহম্মদ সেলিম, আব্দুল মান্নান, তন্ময় ভট্টাচার্যের?

সবমিলিয়ে বিজেপি-র কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্ব, বিরোধী শিবিরের ২৪ জনের সম্পত্তি নিয়ে এই মামলা দায়ের হয়েছে। তাঁদের সম্পত্তির হিসেব খতিয়ে দেখতে আবেদন জানানো হয়েছে কলকাতা হাইকোর্টে। তাতে কোথাও কোনও বিচ্যুতি চোখে পড়লে, সকলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে বলে দাবি জানিয়েছেন মামলাকারী। 

কলকাতা হাইকোর্টে সম্পূর্ণ নতুন করে এই মামলা দায়ের হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI) এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ED) দিয়ে ওই ২৪ জনের সম্পত্তি খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে আদালতের কাছে। আবেদনকারী জানিয়েছেন, সিবিআই-ইডিকে দিয়ে নেতা-মন্ত্রীদের সম্পত্তির হিসেব খতিয়ে দেখা হোক। যদি দেখা যায়, ন্যায়সঙ্গত ভাবে ওই সম্পত্তি কুক্ষিগত না করে থাকেন তাঁরা, সে ক্ষেত্রে বাজেয়াপ্ত করা হোক সমস্ত সম্পত্তি। কড়া পদক্ষেপ করা হোক সকলের বিরুদ্ধে। 

এর আগে, ২০১৭ সালে তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীর বিরুদ্ধে সম্পত্তির হিসেব নিয়ে মামলা দায়ের হয়। তার পাল্টা সম্প্রতি রাজ্যের বিরোধী শিবিরের ১৭ জনের বিরুদ্ধে একই রকম মামলা দায়ের হয় একটি। তাতেি নয়া সংযোজন, স্মৃতি ,নাড্ডাদের বিরুদ্ধে এই মামলা। আগামী সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours