শনিবারই আপ প্রধান অরবিন্দ কেজরীবাল টুইট করে বলেন, "চাল, গম, দুধ, দই, ছাঁচের উপরে যে জিএসটি বসানো হয়েছে, তা থেকে কেন্দ্রীয় সরকার বছরে ৭৫০০ কোটি টাকা আয় করবে। এরমধ্যে ৬৩০০ কোটি টাকা সরকার ভাঙতেই খরচ করে ফেলেছে।"

সিবিআইয়ের র‌্যাডারে আসতেই সরকার ভাঙার অভিযোগ এনেছে দিল্লির আম আদমি পার্টির সরকার। সম্প্রতিই নিত্য প্রয়োজনীয় সামগ্রীর উপরে বসানো জিএসটি নিয়েই এবার কেন্দ্রের শাসক দল বিজেপিকে আক্রমণ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর দাবি, চাল-দুধ-দইয়ের উপরে জিএসটি বসিয়ে যে মোটা টাকা আদায় করছে সরকার, তা বিধায়কদের কিনতে ও সরকার ভাঙতেই খরচ করছে বিজেপি। একের পর এক রাজ্যে এভাবেই বিধায়ক কেনা-বেচা চালাচ্ছে বিজেপি, এমনটাও অভিযোগ করেন তিনি।

শনিবারই আপ প্রধান অরবিন্দ কেজরীবাল টুইট করে বলেন, “চাল, গম, দুধ, দই, ছাঁচের উপরে যে জিএসটি বসানো হয়েছে, তা থেকে কেন্দ্রীয় সরকার বছরে ৭৫০০ কোটি টাকা আয় করবে। এরমধ্যে ৬৩০০ কোটি টাকা সরকার ভাঙতেই খরচ করে ফেলেছে। যদি তারা সরকার ভাঙার কাজ না করতেন, তবে চাল, গম, দুধের উপরে জিএসটি বসানো হত না। সাধারণ মানুষকে মূল্যবৃদ্ধির মুখে পড়তে হত না।”

আম আদমি পার্টি। উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআইয়ের তল্লাশি অভিযানের পরই আপ সরকারের তরফে অভিযোগ করা হয়, একাধিক বিধায়ক ভাঙানোর চেষ্টা করছে বিজেপি। দল বদলের জন্য বিধায়কদের মাথাপিছু ২০ কোটি টাকা করে অফার করা হয়েছে। যদি সঙ্গে আরও বিধায়ক আনতে পারেন, তবে বিধায়কদের ৪৫ কোটি টাকা অবধি দেওয়া হবে বলে প্রস্তাব দিয়েছে বিজেপি, এমনটাই অভিযোগ আম আদমি পার্টির। কিন্তু সরকার ভাঙার জন্য এত টাকা পাবে কোথা থেকে বিজেপি? তা নিয়েও এবার যুক্তি খাড়া করলেন আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর দাবি, চাল-দুধ-মুড়ির মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রীতে জিএসটি বসিয়ে ও জিনিসের দাম বাড়িয়েই বিধায়ক কেনার টাকা তুলছে কেন্দ্র।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours