মঙ্গলবার সন্ধের ঘটনা। জানা গিয়েছে, পোলবার ওই গ্রামে ফুচকা বিক্রেতার থেকে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক ব্যক্তি।
একজন বা দু’জন নয়। ফুচকা খেয়ে অসুস্থ শতাধিক। হুগলির পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের দোগাছিয়া এলাকার ঘটনা। ইতিমধ্যেই প্রয়োজনীয় ওষুধ দিতে গ্রামে পৌঁছেছে স্বাস্থ্য দফতরের দল।

মঙ্গলবার সন্ধের ঘটনা। জানা গিয়েছে, পোলবার ওই গ্রামে ফুচকা বিক্রেতার থেকে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক ব্যক্তি। গতকাল রাত্রিবেলা থেকেই তাঁদের একাধিক রোগের লক্ষ্মণ দেখায় দেয়। বমি, পায়খানা, পেটের অসহ্য যন্ত্রণা নিয়ে দোগাছিয়া, বাহির রানাগাছা ও মাকালতলার একের পর এক ব্যক্তি ভর্তি হতে থাকেন চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতাল,চন্দননগর মহকুমা এবং পোলবা ব্লক হাসপাতলে। শারীরিক অসুস্থতা দেখে চিকিৎসকরা তাঁদের ভর্তি নিয়ে নেয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ফুচকা থেকে বিষক্রিয়ার ফলে ডায়রিয়া হয়ে যায় গ্রামবাসীদের।


এরপর বৃহস্পতিবার পোলবা ব্লক হাসপাতাল থেকে একটি মেডিক্যালের একটি দল গ্রামে পৌঁছয়। যাঁরা গুরুতর অসুস্থ তাঁদের হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। অল্প অসুস্থদের বাড়িতেই চিকিৎসার ব্যবস্থা করা হয়। প্রয়োজনীয় ওষুধ ও কী খাবেন, কী খাবে না, খাবার আগে সাবান দিয়ে হাত ধোওয়ারও পরামর্শ দেন স্বাস্থ্যকর্মীরা। এক স্বাস্থ্য কর্মী বলেন, ‘আমরা কালকে খবর পেয়েছিলাম যে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক। এক ভদ্রলোক এসেছিলেন। তাঁর কাছ থেকে ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন একাধিক। এরপর থেকে বমি, পায়খানা শুরু হয়। তারপর আমরা সকলকে ওষুধপত্র, ওয়ারেশ দিয়ে সাহায্য করেছি।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours