নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ফের ১৪ দিনের জেল হেফাজত হল অর্পিতা মুখোপাধ্যায়ের। তবে জামিনের আবেদন জানালেন না অর্পিতা।

নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের (partha chatterjee) সঙ্গে ফের ১৪ দিনের জেল হেফাজত (judicial custody) হল অর্পিতা মুখোপাধ্যায়ের (arpita mukherjee)। তবে জামিনের আবেদন জানালেন না অর্পিতা। সূত্রের খবর, এবার জেলে গিয়ে দুজনকে জেরা করতে পারেন ইডি-র আধিকারিকরা (ED)। 

কী হল?
গত ১৪ দিনে 'শেল' কোম্পানির নামে আরও ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে বলে এদিন ব্যাঙ্কশাল আদালতে জানায় ইডি। এর আগে এমন ৫০টি অ্যাকাউন্টের কথা বলা হয়েছিল। সব মিলিয়ে এই ধরনের অ্যাকাউন্টের সংখ্যা ৬০-এ পৌঁছেছে। তদন্তকারীদের আরও দাবি, দুর্নীতির থেকে পাওয়া কালো টাকা ট্রাস্টের মাধ্যমে সাদা করা হয়েছে। এ ছাড়াও উত্তর ২৪ পরগনায় একটি বাগানবাড়ির হদিশ পাওয়া গিয়েছে বলে জানান তদন্তকারীরা। তাঁদের দাবি, সেটিও পার্থ-অর্পিতার যৌথ সম্পত্তি। পাশাপাশি, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর মোবাইলে অর্পিতার এলআইসি সংক্রান্ত মেসেজও আসত বলে দাবি। এর পরই ১৪ দিনের জেল হেফাজতের সিদ্ধান্ত। পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ হলেও অর্পিতা জামিনের আবেদন করেননি। বৃহস্পতিবার আলিপুর মহিলা সংশোধনাগারে নিয়ে আসা হয়। পার্থর ফেরার কথা প্রেসিডেন্সি সংশোধনাগারে। 

আদালতে পেশ হয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থর

স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে। মিলেছে গয়না ও বিদেশি মুদ্রাও। তদন্তকারীদের দাবি, দু’জনের যৌথ সম্পত্তির হদিশও মিলেছে। কী করে এল এত সম্পত্তি? তদন্তকারীদের ধারণা, এর সঙ্গে এসএসসি নিয়োগ দুর্নীতির সুনির্দিষ্ট যোগ রয়েছে। এই নিয়ে কাটাছেঁড়ার মধ্যেই এ দিন নগরদায়রা আদালতে পেশ করা হয় পার্থকে। সেখানে তাঁর আইনজীবীরা জামিনের আবেদন জানান। ইডি-র তার তীব্র বিরোধিতা করা হয়। আর সেখানেই হাতজোড় করা অবস্থায় দেখা যায় পার্থকে। এ দিন অর্পিতাও ছিলেন আদালতে। তিনি চলে যাওয়ার পর নিয়ে আসা হয় পার্থকে। হাতজোড় করে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁকে। বিচারক তাঁকে লকআপে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। সেই মতো পুলিশ তাঁকে নিয়ে এগিয়ে যাওয়ার সময়ই মুখ ঘুরিয়ে পার্থ বলেন, ‘কেউ ছাড়া পাবে না।’কাকে উদ্দেশ্য করে এই মন্তব্য় করলেন তিনি? জল্পনা শুরু হয়েছে। এর মধ্যেই নতুন খবর, জেলে জেরার সময় নথি ছিঁড়ে ফেলার চেষ্টা করেছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours