IND vs ENG, 2nd ODI, Lord's Stadium: ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংরেজদের কাছে একশো রানে ম্যাচ হারতে হল ভারতকে। সিরিজও ১-১ হয়ে গেল। ফয়সালা হবে শেষ ম্যাচে।
বোলাররা পেরেছিলেন। কিন্তু ব্যর্থ ব্যাটাররা। ইংল্যান্ডকে কম রানে বেঁধে রেখেও লর্ডসে স্বপ্নপূরণ হল না। ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংরেজদের কাছে একশো রানে ম্যাচ হারতে হল ভারতকে। সিরিজও ১-১ হয়ে গেল। ফয়সালা হবে শেষ ম্যাচে।

ইংল্যান্ড প্রথমে ব্যাট করে তুলেছিল ২৪৬ রান। ৪৯ ওভারে ২৪৬ রানে অল আউট হয়ে গিয়েছিলেন জস বাটলাররা। তখন মনে করা হয়েছিল যে, ভারতীয় ব্যাটাররা রান তুলে দেবেন। বিশেষ করে এই ম্যাচে প্রথম একাদশে প্রত্যাবর্তন ঘটিয়েছেন বিরাট কোহলিও। রানে ফিরতে যিনি মরিয়া।

কিন্তু ব্যাট হাতে ফের ব্যর্থ কোহলি। মাত্র ১৬ রান করে ফিরলেন। ভারতের ইনিংস গুটিয়ে গেল মাত্র ১৪৬ রানে। একশো রানে পরাস্ত হতে হল। ইংল্যান্ডের বাঁহাতি পেসার রিস টপলে ৯.৫ ওভারে মাত্র ২৪ রানে ৬ উইকেট তুলে নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন। ভারতের হয়ে হার্দিক পাণ্ড্য ও রবীন্দ্র জাডেজা ২৯ রান করে করেন। সেই দুটোই সর্বোচ্চ স্কোর। বাকিরা কেউই বলার মতো কিছু করেননি। মাত্র ৩৮.৫ ওভারে শেষ হয়ে যায় ভারত।

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ফিল্ডিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কুঁচকির চোটের জেরে প্রথম ওয়ান ডে ম্যাচে খেলতে পারেননি বিরাট কোহলি। দ্বিতীয় ওয়ান ডে-তেও তাঁর খেলা নিয়ে ছিল জোর জল্পনা। তবে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের আগেই নেটে কোহলির ব্যাটিং করার ছবি আপলোড করে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই অনেকেই ধরেই নিয়েছিলেন যে, হয়তো দলের প্রথম একাদশে ফিরতে চলেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।


সেই জল্পনাই সত্যি হল। লর্ডসে ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচে (India vs England 2nd ODI) টিম ইন্ডিয়ার প্রথম একাদশে ফিরলেন বিরাট। বিরাট দলে ফেরায় গত ম্যাচে খেলা শ্রেয়স আইয়ারকে এই ম্যাচে প্রথম একাদশের বাইরে বসতে হয়েছে। গত ম্যাচ থেকে ভারতীয় দলে বদল বলতে এই একটাই। প্রথম ওয়ান ডে ম্যাচের মতো এই ম্যাচেও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তবে ওভালে ভরাডুবির পর, এই ম্যাচে ইংল্যান্ড ওপেনাররা কিছুটা সামলেই নিজেদের ইনিংস গড়ছিলেন।

যদিও তাঁদের কাছে মূর্তিমান আতঙ্ক হয়ে হাজির হন লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি ৪ উইকেট নেন। সাত নম্বরে নামা মঈন আলি (৪৭ রান) ও আট নম্বরে নামা ডেভিড উইলির (৪১ রান) ইংল্যান্ডের ইনিংসেক ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেয়। ৪৯ ওভারে ২৪৬ রানে অল আউট হয়ে যায় তারা। ভারতের সামনে জয়ের লক্ষ্য ২৪৭। শেষ পর্যন্ত সেই রানও তুলতে পারল না ভারত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours