গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে বাংলাদেশের জলসীমানায় ঢুকে পড়ায় বাংলাদেশ বর্ডার গার্ডের কাছে গ্রেফতার ভারতীয় মৎস্যজীবীদের ট্রলার। জানা যায়, গত ৩ দিন আগে রায়দিঘি থেকে মা ত্রিপুরা সুন্দরী নামক ট্রলারটি মাছ ধরতে গভীর সমুদ্রে পাড়ি দেয়। ট্রলারে মোট ১৬ জন মৎস্যজীবী ছিলেন। মাছ ধরার সময় ট্রলারটি বাংলাদেশের জলসীমানায় ঢুকে পড়লে বাংলাদেশ বর্ডার গার্ড ট্রলার সহ ১৬ জন মৎস্যজীবীকে গ্রেফতার করে।

অন্যদিকে ভারতীয় ট্রলার বাংলাদেশে আটক হওয়ার খবর শনিবার বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয় ভারত সরকারকে। এমনটাই জানায় সুন্দরবন মৎস্যজীবী সংগঠনের সম্পাদক সতীনাথ পাত্র।
পাশাপাশি এই ঘটনায় ডায়মন্ড হারবার সহ মৎস্য অধিকর্তা (সামুদ্রিক) পিয়াল সর্দার জানান, প্রশাসনিকভাবে ভারতীয় ট্রলার বাংলাদেশে আটক হয়েছে সেই খবর পাওয়া গেছে। মা ত্রিপুরা সুন্দরী নামের ট্রলারটিতে মোট ১৬ জন মৎসজীবী রয়েছে বলে জানান তিনি। বাংলাদেশে গ্রেফতার হওয়া ১৬ জন মৎসজীবী কুলতলী এলাকার বাসিন্দা বলেও জানা যায়।অন্যদিকে ধৃত মৎস্যজীবীদের দেশে ফেরাতে তৎপর প্রশাসন।
অন্যদিকে, বিদেশি মুদ্রাসহ এক মহিলাকে আটক করে পেট্রাপোল থানার পুলিশের হাতে তুলে দিলে বিএসএফের ১৫৮ নম্বর ব্যাটেলিয়ান। পুলিশ জানিয়েছে ওই মহিলার নাম মমতাজ মোল্লা। তিনি পেট্রাপোল থানা জয়ন্তীপুর এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল জয়ন্তীপুর সীমান্ত থেকে ওই মহিলাকে সন্দেহ ভাজন ভাবে আটক করে কর্তব্যরত বিএসএফ জওয়ানেরা।

পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদ করে এবং তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ১৫ হাজার ৭০০ বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়। মমতাজকে আটক করা হয়। পরবর্তী সময়ে ধৃতাকে পেট্রাপোল থানার পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ। ধৃত মমতাজকে গ্রেফতার করে আজ বনগাঁ মহকুমা আদালতে পেশ করেছে পুলিশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours