অস্কারের মঞ্চে সঞ্চালক ক্রিস রককে থাপ্পড় মারার ঘটনা আজও রাতে ঘুমতে দেয় না উইল স্মিথকে। তিনি অনুতপ্ত। একথা বারবার বলার পরও বন্ধুত্বের আহ্বানে সাড়া দিলেন না ক্রিস রক।

ঘটনা ঘটার ৪ মাস কেটে গিয়েছে। নিয়ত আত্মদংশনে ভুগছেন হলিউড অভিনেতা উইল স্মিথ। তাঁর জীবনও অনেক পাল্টেছে। ২০২২ সালের অস্কারের মঞ্চে সঞ্চালক ক্রিস রককে টেনে থাপ্পড় লাগিয়েছিলেন উইল। যে কারণে অস্কারের মঞ্চ থেকে তাঁকে দূরে রাখারও সিদ্ধান্ত হয়েছে। এই ঘটনা নজিরবিহীন। অস্কারের মতো সম্মানজনক মঞ্চে দাঁড়িয়ে খোদ সঞ্চালককে চপেটাঘাত করে বেশ কয়েকদিন লাইমলাইটে ছিলেন ক্রিস-রক ও ক্রিসের স্ত্রী জ়াডা পিঙ্কেট। জ়াডাকে ঘিরেই সেই ঘটনা ঘটে। মঞ্চালক ক্রিস মস্করা করেছিলেন অভিনেত্রীর মাথায় চুল নিয়ে। শারীরিক অসুস্থতার কারণে জ়াদার মাথার সব চুল উঠে গিয়েছে। বিষয়টি নিঃসন্দেহে স্পর্শকাতর। ফলে প্রকাশ্যে ক্রিসের মস্করায় ভয়ানক ক্ষুদ্ধ হয়ে মেজাজ হারিয়ে ফেলেন উইল। একটুও সময় ব্যয় না করে, স্থান-কাল-পাত্র না দেখে সোজা মঞ্চে উঠে যান। লহমায় ক্রিসকে কষিয়ে থাপ্পড় লাগান গালে।

এই ঘটনার পর শাপে বর হয় ক্রিসের। তাঁর কমেডি শোয়ের টিকিটের দাম বেড়ে যায় ১০ গুণ। অন্যদিকে ঘটনা ঘটনার ৪ মাস অতিক্রান্ত হওয়ার পরও বিবেক দংশন থেকে মুক্ত হতে পারছেন না উইল। তিনি ক্রিসের কাছে ক্ষমাপ্রার্থী। যে তামাশা তিনি চড় মেরে করেছিলেন গোটা বিশ্বের সামনে, তাঁর সাফাই ফের দিলেন সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োর মাধ্যমে।

ঘটনার দিন ‘কিং রিটার্ড’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন ক্রিস। মঞ্চে অ্যাওয়ার্ড নিতে উঠে তিনি দুর্ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছিলেন। তারপরও বহু মানুষ তাঁকে ক্রিসের কাছে ক্ষমা চাওয়ার জন্য অনুরোধ করেছিলেন।
ভিডিয়োয় উইল বলেছিলেন, তিনি ক্রিসের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু ক্রিসই তাঁর সঙ্গে কথা বলতে চাইছিলেন না। ভিডিয়োতে স্মিথ এও বলেছেন, “দেখো ক্রিস, যা ঘটেছে তাঁর জন্য আমি অত্যন্ত লজ্জিত। আমার ব্যবহার অগ্রহণযোগ্য। তুমি যদি আমার সঙ্গে কথা বলতে চাও, আমি সবসময় আছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours