পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাসের সমস্ত পডুয়াদের সুরক্ষিতভাবে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে আর কিছুক্ষণ দেরি হলেই বড় বিপদ ঘটতে পারত।
ভোপাল: টানা বৃষ্টির জেরে আগেই ছুটি হয়ে গিয়েছিল স্কুল। খুদে পড়ুয়াদের সাবধানে বাড়ি পৌঁছতেই রওনা দিয়েছিল স্কুলবাস। কিন্তু রাস্তা কোথায়? চারিদিকেই তো শুধু জল। কোমর সমান জলের মধ্য়ে দিয়ে স্কুলবাস নিয়ে যেতে গিয়েই হল বিপত্তি। আচমকাই ড্রেনে পড়ে গেল সেই বাস। সেই মুহুর্তে বাসে ছিল ২৪ জনেরও বেশি পড়ুয়া। বাস চালক ও সহকারী মিলেও কিছুতেই ড্রেন থেকে বাসের চাকা তোলা সম্ভব হচ্ছিল না। শেষ অবধি গ্রামবাসীরা দড়ি বেঁধে উদ্ধার করে স্কুলবাসটিকে। ঘটনাটি ঘটেছে মধ্য় প্রদেশের শাজাপুরে। সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে এই ভিডিয়ো।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাসের সমস্ত পডুয়াদের সুরক্ষিতভাবে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে আর কিছুক্ষণ দেরি হলেই বড় বিপদ ঘটতে পারত। জানা গিয়েছে, শনিবার সকালে পড়ুয়ারা স্কুলে গেলেও, বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আগেই স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়। এদিকে, যে রাস্তা ধরে স্কুলবাসটি ফিরছিল, তার একাংশ নীচু হওয়ায় বৃষ্টির জলে প্লাবিত হয়েছিল। বাসটি ওই রাস্তায় ঢুকতেই একটি চাকা ড্রেনে পড়ে যায়। প্রবল জলের স্রোতে একদিক কাত হয়ে যায় বাসটি। চালক ও সহকারীরা মিলে বাসটিকে উদ্ধার করার চেষ্টা করলেও, তা সম্ভব হয়নি। এদিকে জলস্তর বাড়তে বাড়তে বাসের জানালার কাছাকাছি প্রায় পৌঁছে যায়। আতঙ্কে বাসের ভিতরে থাকা পড়ুয়ারা সাহায্যের জন্য চিৎকার করতে থাকে।
পরে গ্রামবাসীরা ওই বাসটিকে আটকে থাকতে দেখে সাহায্যের জন্য এগিয়ে আসেন। মোটা দড়ি দিয়ে বাসটিকে বেঁধে টানতে থাকে। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় বাসটিকে উদ্ধার করা হয়। বাসের ভিতরে থাকা পড়ুয়াদেরওল অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, বিগত কয়েক দিন ধরেই মধ্য প্রদেশে একটানা বৃষ্টিপাত হচ্ছে। আগামী দুইদিনের জন্যও কমলা সতর্কতা জারি করা হয়েছে রাজ্যে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours