জঙ্গলমহল সুন্দরী, ডানকুনি থেকে পানাগড় হয়ে, বাঁকুড়া হয়ে রঘুনাথপুরে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ হচ্ছে। কয়েক লক্ষ চাকরি হবে।'' বললেন মমতা বন্দ্যোপাধ্যায়
ভারতে ৪৫ শতাংশ বেকারত্ব বেড়েছে। বাংলায় ৪০ শতাংশ বেকারত্ব কমেছে। একুশের জুলাইয়ের সভায় দাঁড়িয়ে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । একইসঙ্গে তিনি জানালেন, বাংলায় কয়েক লক্ষ চাকরি হবে।

বাংলায় কয়েক লক্ষ চাকরির ঘোষণা: এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি আগেই বলেছি, একদিকে কৃষি, অন্যদিকে শিল্প। জোর করে জমি দখল করব না। দেউচা পাঁচামির কাজ শুরু হয়েছে। ১ লক্ষ চাকরি হবে। আনন্দের সঙ্গে জীবনযাপন করবেন। তাজপুর পোর্ট হচ্ছে। সিলিকন ভ্যালি করে। ৫০ হাজার চাকরি হবে। জঙ্গলমহল সুন্দরী, ডানকুনি থেকে পানাগড় হয়ে, বাঁকুড়া হয়ে রঘুনাথপুরে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ হচ্ছে। কয়েক লক্ষ চাকরি হবে। ডানকুনি থেকে অমৃতসর ডেডিকেটেড ফ্রেট করিডর হচ্ছে। MSME’তে দেড় কোটি চাকরি করছে। টিচারিতে পোস্ট রেডি আছে। ভর্তি করতে ডিপার্টমেন্ট রেডি। কোর্টে কেস চলছে বলে হচ্ছে না।'' 
চাকরি ইস্যুতে বিজেপি এবং সিপিএমকে কড়া ভাষায় আক্রমণ করেন তৃণমূল নেত্রী। এদিন তিনি বলেন, আমরা চাই চাকরি হোক, বিজেপি চায় চাকরি যাক। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ধরি? UPSC ধরি? সিভিল এভিয়েশন ধরি? খালি বলছ বাংলার লোককে চাকরি দেওয়া যাবে না? আলবাত দেব। একদিকে বন্ধ করবে, অন্যদিকে চালু করব। আমি জানি এদের কী করতে হয়। সব ব্যাপারে গদ্দারদের ছেলেমেয়েদের চাকরি দিতে হবে গদ্দারবাবুরাই চাকরি পাবে, সাধারণ ছেলেমেয়েরা পাবে না?

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সিপিএমের আমলে চাকরি হয়েছিল? একটা চাকরিতে ১০ লক্ষ ১৫ লক্ষ টাকায় চাকরি বিক্রি করেছিল। সিপিএমের একটা কাগজ আছে। তাঁর যত রিপোর্টার আছে, তাঁদের বউরা টিচারিতে চাকরি পেয়েছিল কীভাবে? কোন যোগ্যতায়? ছেলেরা পার্টি করবে, আর বউরা চাকরি করবে। সিপিএমের আমলে কাদের কাদের বার্থ সার্টিফিকেট দিয়েছিলেন? সেই ফাইলটা একটু দেখবেন? না আমি দেখাব? শুধু বলেছিলাম, বদলা নয়, বদল চাই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours