মন্ত্রিত্ব থেকে সরানো হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে৷ তাঁর অধীনে ছিল শিল্প, তথ্য প্রযুক্তি, পরিষদীয় দফতর ৷ এই তিন দফতর থেকেই অপসারণ করা হয়েছে ইডি হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে৷ মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন যে পার্থবাবুর কাছে যে দফতরগুলি ছিল, তার দায়িত্বে আপাতত থাকছেন তিনিই৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ''পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। হয়ত কিছুই করব না, কিন্তু যেহেতু যতক্ষণ নতুন করে মন্ত্রিসভা গঠন না করছি... তাই পার্থদাকে রেহাই দিয়েছি। এই দফতরগুলো আমার কাছে এসেছে।'' এর পরই নবান্নে যে ঘরে বসতেন পার্থবাবু সেখান থেকে তাঁর নেম প্লেট খুলে ফেলা হয়৷
গত শনিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারির পর পাঁচদিন কেটে গেলেও তাঁকে দলের মহাসচিব পদ বা মন্ত্রিত্ব থেকে সরানো হচ্ছিল না। যা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। অবশেষে শিল্পমন্ত্রী, পরিষদীয় মন্ত্রী ও তথ্য প্রযুক্তি মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। ইতিমধ্যে মঙ্গলবার পার্থ তাঁর মন্ত্রীর গাড়ি চাবি-সহ বিধানসভায় ফিরিয়ে দিয়েছেন। সেই ঘটনার সূত্রেও জল্পনা ছড়িয়েছিল তাঁর মন্ত্রিত্বের ভবিষ্যৎ নিয়ে। তৃণমূলের মুখপত্রেও পার্থকে আর এখন ‘মহাসচিব’ বা ‘মন্ত্রী’ বলে লেখা হচ্ছে না। এই পরিস্থিতিতে বুধবার মন্ত্রিসভার বৈঠকেই পার্থকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেনমুখ্যমন্ত্রী।
অন্যদিকে পার্থ ঘনিষ্ট মডেল-অভিনেত্রী অর্পিতার দুটি বাড়ি থেকে বিপুর পরিমাণ টাকা ও সোনা উদ্ধার হয়েছে৷ জানা গিয়েছে যে পার্থ চট্টোপাধ্যায়কে পাড়ায় মামা বলে পরিচয় দিতেন অর্পিতা মুখোপাধ্যায়৷ ডায়মন্ড সিটি এবং বেলঘড়িয়ায় কোটি কোটি টাকা উদ্ধারের পর এবার অর্পিতা মুখোপাধ্যায়ের চিনার পার্কের কাছে, ন পাড়ার পুবপাড়ায় এই ফ্ল্যাটের হদিশ পান ইডি আধিকারিকরা। ইডি সূত্রে জানা গিয়েছে, বহুতলটির নাম 'রয়্যাল রেসিডেন্ট'। এই বাড়ির চার তলার বি ৪০৪ ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। সেখানে এবার শুরু হয়েছে তল্লাশি৷ দু-দফা মিলিয়ে ৫০ কোটি উদ্ধারের পর আরও কত টাকা উদ্ধার হবে? প্রহর গুনছে বাংলার মানুষ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours