ইতিমধ্যেই নির্বাচনী পর্যবেক্ষকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন বিজেপি বিধায়করা। অভিযোগ গৃহীত হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।
রাষ্ট্রপতি নির্বাচনে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। নির্দিষ্ট নিয়ম ভেঙে নিরাপত্তারক্ষী, গাড়ি চালককে সঙ্গে নিয়ে বিধানসভা চত্বরে প্রবেশ করার অভিযোগ তুলেছেন বিজেপি বিধায়করা। তাঁদের বক্তব্য, রাষ্ট্রপতি নির্বাচনে বিধানসভা ক্যাম্পাসের মধ্যে কোনও সাংসদ, বিধায়কই নিরাপত্তারক্ষী কিংবা গাড়িচালককে সঙ্গে নিয়ে আসতে পারবেন না। তার একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। ভোটদানের সময়ে বিধায়ককে একাই বিধানসভা চত্বরে প্রবেশ করতে হবে। সেক্ষেত্রে অভিষেক বন্দ্যোপাধ্যায় নর্থ গেট দিয়ে (যেটা এদিনের জন্য বন্ধ থাকার কথা) ১৫ টা গাড়িতে নিরাপত্তারক্ষীদের নিয়ে বিধানসভায় প্রবেশ করেছেন। এটা নির্বাচনী বিধি ভঙ্গ করে। ইতিমধ্যেই নির্বাচনী পর্যবেক্ষকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন বিজেপি বিধায়করা। অভিযোগ গৃহীত হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।

যদিও সরকার পক্ষের মুখ্য সচেতক নির্মল ঘোষের বক্তব্য, “অভিষেক বন্দ্যোপাধ্যায় জেড প্লাস ক্যাটাগরি নিরাপত্তা পান। ওঁকে পৌঁছে দিয়ে নিরাপত্তার গাড়ি সব ফিরে গিয়েছে। অভিষেক রাষ্ট্রপতি ভোট বিধানসভায় ঢোকার কোনও নিয়ম ভাঙেনি। বিজেপি নিয়ম জানে না। অভিযোগ করার হয় করেছে।”

বেলা ১টা নাগাদ বিধানসভায় পৌঁছন অভিষেক। বিধানসভায় পৌঁছেই পার্থ চট্টোপাধ্যায়ের নির্ধারিত ঘরেই অপেক্ষা করছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি দলীয় সাংসদদের সঙ্গে কথা বলেন। বেলা ২টো নাগাদ ভোট দেন তিনি। তৃণমূল বিধায়করা তাঁকে ভোটদানের লাইনে জায়গা করে দেন। ভোটদানের আগে ‘ভিক্ট্রি’ সাইনও দেখান তিনি।

এদিন সকালেই অবশ্য একটি টুইট করেছেন অভিষেক। তাতে তিনি লিখেছেন, ‘বাংলাই সূচনা করবে।’ রিসর্ট পলিটিক্স নিয়েও বিজেপিকে নিশানা করেছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours