দীর্ঘদিন থেকে বেহাল রাস্তা, বর্ষার মরশুমে চলাচলের অযোগ্য হয়ে যায়, তাই এবার পাকা রাস্তার দাবিতে গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়ির সামনে অবস্থান-বিক্ষোভ সামিল হল এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা ১ নং ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েত প্রধান মহেশ চন্দ্র বর্মনের বাড়ির সামনে।জানা গেছে প্রায় দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে মাথাভাঙ্গা ১ নং ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের চাটামপাড়া থেকে পুঁটিমারী হয়ে গেন্দুগুড়ি কদমতলা পর্যন্ত গ্র্যাভেল রাস্তার বেহাল অবস্থা, লাগাতার বৃষ্টির জেরে বর্ষার মৌসুমে বর্তমানে চলাফেরা প্রায় একেবারেই অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি। সাধারণ মানুষ থেকে শুরু করে রুগী চলাফেরা একেবারেই অসম্ভব হয়ে পড়েছে, ফলে ভোগান্তির শিকার হচ্ছে এলাকাবাসী। বিষয়টি প্রশাসনের কাছে একাধিকবার জানিয়েও কোনো কাজ হয়নি বলে অভিযোগ। তাই এদিন বাধ্য হয়ে মাথাভাঙ্গা ১ নং ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েত প্রধান মহেশ চন্দ্র বর্মনের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি করল পুঁটিমারী এবং গেন্দুগুড়ি এলাকার বাসিন্দাদের একাংশ।
বিক্ষোভকারীদের মধ্য থেকে পবিত্র বর্মন, সমির বর্মন, বাপ্পা বর্মনরা অভিযোগ করেন ওই গ্রাম পঞ্চায়েতের অধীনে চাটামপাড়া থেকে কদমতলা পর্যন্ত দীর্ঘ দিন ধরে গ্র্যাভেল রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে, ফলে দীর্ঘ ৪ কিমি রাস্তা পাকা করার দাবিতে শনিবার দুপুরে প্রধানের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ করে এলাকার বাসিন্দারা।
এ বিষয়ে নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের প্রধান মহেন্দ্র বর্মন জানান, বিষয়টি পঞ্চায়েত সমিতি জেলা পরিষদ ও বিডিও সাহেব কে জানানো হয়েছে। বহুদিন থেকেই রাস্তাটির বেহাল অবস্থা। গ্রাম পঞ্চায়েত এর পক্ষ থেকে এত বড় পাকা রাস্তা করার জন্য সেরকম কোনো অর্থ বরাদ্দ নেই। গ্রাম পঞ্চায়েতের প্রধান হিসেবে আমিও চাই রাস্তাটি পাকা হোক, দরকার পড়লে বাসিন্দাদের সাথে আমিও গিয়ে বিডিও অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচিতে শামিল হবো।
অপরদিকে এলাকার বিধায়ক অর্থাত্‍ বিরোধীদলের বিধায়ক বরেন চন্দ্র বর্মন বলেন তৃণমূল দলটাই হচ্ছে ভাওতাবাজ ও তোলা বাজের দল এলাকার উন্নয়নের দিকে কোন নজর নেই এরা শুধু নিজের স্বার্থে জনগণকে ব্যবহার করছে। তৃণমূল ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ মহেন্দ্র বর্মন জানান, রাস্তা পাকা করার বিষয়ে ইতিমধ্যেই প্রশাসনকে জানিয়েছি, পাশাপাশি তিনি বলেন বিজেপি বিধায়কের কোন দায়িত্ব নেই। নতুন নতুন ইস্যু তৈরি করে শুধু রাজনীতি করছে বিধায়ক।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে একই রাস্তা পাকা করার দাবিতে গেন্দুগুড়ি এলাকায় ধানের চারা রোপণ করে বিক্ষোভ দেখিয়েছিল এলাকাবাসীরা এবং শুক্রবার দুপুরে পুঁটিমারীতে পাকা রাস্তার দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল স্থানীয় বাসিন্দাদের একাংশ। পরপর বিক্ষোভ, অবস্থান বিক্ষোভ আন্দোলন হওয়ায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours