টাটা কোম্পানির নকল মাল তৈরি হচ্ছে নদিয়ায়, চক্ষু চড়ক গাছ পুলিশের!

কুহেলি দেবনাথ, নদিয়া

গাড়ি দূষণ থেকে বাঁচবে। তার জন্য প্রয়োজন হয় এক ধরণের পার্টসের। মাইল‌েজ বাড়ানোর জন্যও প্রয়োজন রয়েছে যন্ত্রাংশের। তা বানায় টাটা।

তেমনই সরঞ্জাম তৈরি হচ্ছে নদিয়ায়!

টাটা কোম্পানির ছাপ দিয়ে! এমন অভিযোগ উঠেছিল কিছুদিন আগেই। আর সেই মতো টাটার পক্ষ থেকে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের কাছে অভিযোগ জানানো হয়। এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও নবদ্বীপ থানার পুলিশ এদিন হানা দেয় নদিয়া জেলার নবদ্বীপ শহরের ২০ নং ওয়ার্ডের তেঘড়ি পাড়া এলাকায়। সেখানে একটি অটোমোবাইল দোকান থেকে উদ্ধার করে সেই নকল সরঞ্জাম। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৫ প্যাকেট নকল যন্ত্রাংশ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে দোকানের মালিক জগত্‍বন্ধু ঘোষকে।

এদিনের অভিযানে পুলিশ আধিকারিকদের পাশাপাশি ছিলেন অভিযোগকারী তথা টাটা কোম্পানির অপারেশন ম্যানেজার আনসার খান। তিনি জানান, উদ্ধার হওয়া সামগ্রী ভারী যানবাহনের জন্য ব্যবহৃত হয়। এগুলি মূলত দূষণ রোধ ও মাইলেজ বৃদ্ধির জন্য ব্যবহৃত হয়। দীর্ঘ দিন ধরে টাটার নাম করে নকল সামগ্রী বাজারে বিক্রির অভিযোগ পাচ্ছিলাম। তারপরই পুলিশে জানানো হয়।

এই ঘটনার সঙ্গে আর কারা জড়িত, কারা তৈরি করে, সে ব্যাপারে খোঁজ খবর শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, অন্যান্য জায়গাতেও হয়তো এই ধরণের সামগ্রী বিক্রি হয়ে থাকতে পারে। বিস্তারিত খোঁজ নিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours