আনন্দ দাস, নিজস্ব প্রতিবেদক:গত দুই বছর ধরে করোনা পরিস্থিতির জেরে গোটা দেশ সহ  রাজ্যের বিভিন্ন কর্মসূচি বাধাগ্রস্ত হয়ে পরেছিলো। শুধু তাই নয় পড়াশোনা থেকে শুরু স্কুল কলেজ ও খেলাধুলা এবং সাধারণ মানুষের কর্মজীবনে তালা লেগে গিয়েছিল । 
        এই করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক          হতেই,আবার করোনার ডেলটা ভ্যারিয়েন্ট, ওমিংক্রম প্রজাতির ভাইরাসের সংক্রমণ আবারো  ছড়িয়ে পড়তে শুরু করে গোটা দেশে। সাধারণ মানুষের জীবনে প্রবল ভাবে জেনো ভস্মীভূত হতে শুরু করে, তার সঙ্গে সঙ্গে পড়াশোনা স্কুল ,কলেজ , সাংস্কৃতিক বিভিন্ন  অনুষ্ঠান এবং খেলাধুলার  জগৎতে অন্ধকার নেমে আসে। এর পর রাজ্যের করোনা পরিস্থিতি একটু শীতল হতেই রাজ্যের বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং খেলাধুলার চর্চা প্রতিযোগিতা আরম্ভ হওয়া শুরু হয়। তাই আজ দক্ষিণ ২৪ পরগণা জেলার কাকদ্বীপের বীরেন্দ্র স্কুলের মাঠে শুভ উদ্বোধন হলো _ “কাকদ্বীপ লীগ কাম নক -আউট ক্রিকেট টুর্নামেন্ট ২০২২ প্রতিযোগিতা”। 
তবে এই ক্রিকেট প্রতিযোগিতা কাকদ্বীপে প্রতিবছরই আয়োজিত হয় কিন্তু করোনা পরিস্থিতির জন্য উক্ত প্রতিযোগিতা বন্ধ করে দিতে হয়। এই ক্রিকেট প্রতিযোগিতা শুরু হওয়ার আগে কোভিড প্রোটোকলের সমস্ত নিয়ম বিধি মেনে তবেই এই প্রতিযোগিতা উদ্বোধন করা হয়।

 এই ক্রিকেট প্রতিযোগিতার পরিচালনায় ছিলেন সুন্দরবন প্রাক্তন উন্নয়ন মন্ত্রী তথা কাকদ্বীপ বিধায়ক মাননীয় শ্রী মন্টুর পাখিরা মহাশয় ও কাকদ্বীপ তথা সুন্দরবন জেলার সাংগঠনিক  তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি শ্রী দেবাশীষ মহাশয় , উক্ত প্রতিযোগিতার শুভ উদ্বোধনে  উপস্থিত ছিলেন কাকদ্বীপ “দ্বারিকানাথ স্কুলের ”প্রধান শিক্ষক মাননীয় মলয় চক্রবর্তী মহাশয়  এবং কাকদ্বীপ ক্রিকেট এ্যাসোসিয়েশনের সেক্রেটারি মাননীয় সুমন দাস মহাশয় 
এই ক্রিকেট প্রতিযোগিতায় ১৪ টি ক্রিকেট দল অংশগ্রহণ করেছে ,এই ১৪টি ক্রিকেট দলকে মোট তিনটি গ্ৰুপে ভাগ  করা হয়েছে। প্রথম গ্ৰুপে ৫টি দল করে ও দ্বীতিয় গ্ৰুপে ৫ টি দল ও তৃতীয় গ্ৰুপে ৪টি দল এই ভাবে ঐ ১৪টি ক্রিকেট দল বিভক্ত করা হয়েছে। তবে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের জন্য  এখনও সেমিফাইনাল ও ফাইনালের তারিখ ঘোষণা করা হয়নি। এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ট্রফি সহ ৪০,০০০ হাজার টাকা ও দ্বীতিয় পুরস্কার ৩০,০০০ টাকা, এবং ম্যান অফ দ্যা ম্যাচ ও ম্যান অফ দ্যা সিরিজে বিশেষ পুরস্কার রয়েছে। 



 এই বিষয়ে বিস্তারিত আসছে ............ 


সঙ্গে থাকুন দেখতে থাকুন কাকদ্বীপ. কম 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours