ঋণ দেওয়ার নামে প্রতারনার ঘটনা এখন হামেশাই ঘটে চলে। গত বছর এমনই এক ঘটনার সাক্ষী থেকেছিলেন কলকাতার এক বিপণন সংস্থার কর্নধার। তার কাছে প্রথমে একটি অ্যাপ ডাউনলোড করার পরামর্শ আসে। পরামর্শদাতাদের কথায় ভুলে ওই ব্যক্তি অ্যাপ ডাউনলোডও করেন। আর তারপরেই ঘটে বিপদ। মুহূর্তের মধ্যে প্রায় দেড় কোটি টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় তাঁর।

এই ঘটনারই তদন্তে নেমেছিল লালবাজারের সাইবার শাখা। তারপরে যা তথ্য এল তাতে লালবাজারের কর্তা ব্যক্তিদেরও চোখ কপালে ওঠার জোগার। তারা জানতে পারেন , এমনই এক জালিয়াতি চক্র গড়ে উঠেছে হায়দরাবাদে। নবাব নগরীতে বসেই কলকাতার বুক থেকে চলেছিল তাদের নিপুণ হাত সাফাই।


এর আগে এই ঘটনায় ধরা পড়েছিল কেমি রেড্ডি ও নাকা রজ্জু নামে দু 'জন। এবার পুলিশের জালে এল মূল পান্ডা। ধৃতের নাম নিদ্রা জগদীশ। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে আদালত নিদ্রার ২১ জানুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

এই প্রতারণাকারীরা মাথাচাড়া দিয়েছিল মাস কয়েক আগেই। জালিয়াতির সময় তারা অস্ত্র করেছিল তাদের 'সু'পরামর্শকে। তাই কখনও অ্যাপ ডাউনলোডের বিজ্ঞপ্তি দিয়ে, কখনও বা ই-সিম ব্যবহারের প্রস্তাব দিয়ে চলছিল ইচ্ছামতো হাত সাফাই। দলের মূল পাণ্ডা পুলিশের হেফাজতে। তাই লালবাজারের কর্তাব্যক্তিরা আশা করছেন এবার খুলবে এতদিন ধরে আটকে থাকা বিবিধ জট।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours