দেশের প্রতি শ্রদ্ধা নেই, শ্রদ্ধা নেই দেশের জন্য প্রাণ বিসর্জন দিচ্ছে তাঁদের জন্যেও। সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের প্রয়াণে গোটা ভারত শোকস্তব্ধ। আচমকা এমন একটা ঘটনায় নীরব হয়ে পড়ে দেশ। সেখানে এই বিপিন রাওয়াত সম্পর্কে অবমাননাকর মন্তব্য করছেন কেউ কেউ!

অবমাননাকর মন্তব্য করায় ভারতের গুজরাটের এক বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে।ঐ ব্যক্তির বয়স ৪৪ বছর। ব্যক্তি নিজের ফেসবুক পেজে বিপিন রাওয়াত সম্পর্কে অপমানজনক মন্তব্য করেন বলে সূত্রের খবর। সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু নিয়ে ওই ব্যক্তি যে মন্তব্য করেছেন তাতে অভিযোগ দায়ের হয় আহমেদাবাদ সাইবার ক্রাইম সেলে।

পুলিশ স্পষ্ট বার্তা দিয়েছে যে তাকে তার আগের পোস্টগুলির জন্য গ্রেপ্তার করা হয়েছে যেটিতে অবমাননাকর বক্তব্য ছিল। তবে সর্বশেষ মন্তব্য প্রকাশের পর পরই সেটা নজরে আসে। ধৃত ব্যক্তির নাম শিবাভাই রাম। কী চরম অবস্থা! একটা দুটো নয়, ঐ ব্যক্তি অনেক অবমাননাকর পোস্ট করেছেন। সাইবার সেলের প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে যে একাধিক অবমাননাকর পোস্ট করেছেন তিনি। শ্রদ্ধা নেই, সম্মান নেই।

এ তো গেল, এর আগে নাকি হিন্দু দেব দেবী সম্পর্কেও ঐ একই ব্যক্তি অপমানজনক পোস্ট করেন। সহকারী পুলিশ কমিশনার জিতেন্দ্র যাদব বলেন, রামকে তার আগের পোস্টগুলির জন্য গ্রেপ্তার করা হয়েছিল, যেখানে তিনি তার ফেসবুক পেজ "শিবাভাই আহির"-এ হিন্দু দেবতাদের পাশাপাশি নির্বাচিত প্রতিনিধিদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছিলেন।

জানা যাচ্ছে, অভিযুক্তকে ১৫৩-এ ধারার আওতায় বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উস্কানিমূলক মন্তব্য প্রচার করার অভিযোগে আর ভারতীয় দন্ডবিধির ২৯৫-এ ধারার অধীনে ধর্মের অবমাননা করে ধর্মীয় আবেগকে আঘাত করার অপরাধে গ্রেপ্তার করা হয়েছে।

রাজনৈতিক উদ্দেশ্য আছে ঐ ব্যক্তির। সোশ্যাল মিডিয়ায় লাইমলাইটে থাকার জন্যেই এইসমস্ত আপত্তিকর পোস্ট করেছিলেন বলেই জানা গিয়েছে।লাইমলাইটে আসার চেষ্টা। সোশ্যাল মিডিয়ায় এমন উচ্ছৃঙ্খলতা প্রচুর দেখা যায়। সচেতন মহল তীব্র ক্ষোভ উগড়ে দিচ্ছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours