মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন ট্রেনে করে। সেই ট্রেন বোলপুরে থামতেই দেখা হল প্রিয় কেষ্ট ওরফে অনুব্রত মণ্ডলের সঙ্গে। আর অনুব্রত তাঁর দিদির পছন্দ খুব ভালো করেই জানেন। দিদির পছন্দের চপ-মুড়ি তাই বোলপুর স্টেশনে ট্রেনের কামরায় তুলে দিয়ে এলেন অনুব্রত।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমের উপর দিয়ে যাবেন আর অনুব্রত দেখা করবেন না, তা কী করে হয়। তাই বোলপুর স্টেশনে ট্রেন থামতেই অনুব্রত গিয়ে দেখা করে এলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তিনি দিদির জন্য নিয়ে গেলেন চপ-মুড়ি আর তার সঙ্গে মিষ্টিও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের খাবার দিয়ে এলেন ট্রেনে।

সোমবার হাওড়া-মালদহ জনশতাব্দী এক্সপ্রেসে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেন মুখ্যমন্ত্রী। বিকেল চারটে নাগাদ ট্রেন পৌঁছয় বোলপুর স্টেশনে। সেখানেই অপেক্ষমান ছিলেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল। সঙ্গে ছিলেন তৃণমূলের নেতা-কর্মীরাও। আর ছিলেন জেলাশাসক বিধান রায়, এসপি নগেন্দ্রনাথ ত্রিপাঠী।

ট্রেন বোলপুর স্টেশনে থামতেই কামরার দরজার সামনে উঠে আসেন মুখ্যমন্ত্রী। তৃণমূল নেতা-কর্মীরা তাঁর নামে স্লোগান দেন। প্লাটফর্মে দাঁড়িয়ে অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বলেন মমতা। অনুব্রত রাজনৈতিক কথাবার্তা বলার পর জানান, দিদি আপনার জন্য একটু খাবার এনেছিলাম। তারপর তিনি চপ-মুড়ি আর মিষ্টি তুলে দেন ট্রেনের কামরায়।

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর অনুব্রত মণ্ডল বলেন, তিনি যেমন রাজ্যের মুখ্যমন্ত্রী, তেমনই আমাদের দলনেত্রীও। তাই তিনি বোলপুর দিয়ে যাওয়ার সময় তাঁর সঙ্গে দেখা করাটা আমাদের দায়িত্ব ও কর্তব্য। তাঁর কাছ থেকে আমরা প্রয়োজনীয় পরামর্শ নেব, তিনি আমাদের উপদেশ দেবেন, দল পরিচালনার বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু নির্দেশ দেবেন, সেটাই তো হয়। তবে এদিন দিদি খুব ব্যস্ত ছিলেন, ট্রেন ছাড়ার তাড়াও ছিল। তাই কুশল বিনিময় ছাড়া বিশেষ কিছু কথা হয়নি।

মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ব্যস্ততার মধ্যেও জেলা সফরে যাওয়ার পথে বোলপুরে নেমে অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করে যান। তিনি তিনদিনের সফরে উত্তরবঙ্গে যাচ্ছেন। এই সফরে তিনি মোট ৫ জেলায় প্রশাসনিক বৈঠক করবেন। এদিন যাত্রা করলেন মালদহের উদ্দেশ্যে। ৭ ডিসেম্বর তিনে প্রশাসনিক বৈঠক শুরু করবেন। দুই দিনাজপুর ছাড়াও মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়া জেলা সফরে যাবেন তিনি। সেখানে তিনি পর্যালোচনা বৈঠক করবেন এলাকার উন্নয়ন নিয়ে।

source: oneindia.com
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours