স্বাস্থ্যসাথী কার্ডে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিত্‍সার সুযোগ পেয়ে থাকেন একেকটি পরিবার। ফলে অনেকের মনেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল পরিবারের কোনও সদস্যের চিকিত্‍সা করাতে গিয়ে যদি ওই পাঁচ লক্ষ টাকা ফুরিয়ে যায় তবে কী উপায় হবে? এবার রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা জানিয়ে দিলেন, চিন্তা নেই, স্বাস্থ্যসাথী কার্ডে টাকা ফুরিয়ে গেলেও বিনামূল্যে পাওয়া যাবে চিকিত্‍সা পরিষেবা।তবে বিনামূল্যে মিলবে সরকারি হাসপাতালে চিকিত্‍সা। রবিবার স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে এই সুখবর জানিয়ে দিলেন স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। পাশাপাশি তিনি জানান, কারা কারা স্বাস্থ্যসাথী কার্ড পেয়েছেন বা ভুয়ো কেউ এই সুবিধা পাচ্ছেন কিনা সেটা চিহ্নিত করতেই সরকারি হাসপাতালে বাধ্যতামূলক করা হয়েছএ স্বাস্থ্যসাথী কার্ড।

যারা চিকিত্‍সা করাচ্ছেন, তারা কোথায় থাকেন, তার তথ্য ভাণ্ডার তৈরি হবে জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে অনেক অভিযোগ উঠছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও বেশ কয়েকবার এই অভিযোগ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। রাজ্যের অনেক নার্সিংহোম ও বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথীর আওতায় রোগী ভর্তি করতে অস্বীকার করছে। এই অভিযোগ পেয়ে ক্ষিপ্ত মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন, যদি কোনও হাসপাতাল বা নার্সিংহোম এই কাজ করে তবে তিনি নিজেই সেই সংস্থার লাইসেন্স বাতিল করবেন।

এরজন্য স্বাস্থ্য কর্তাদের নজরদারি চালানোর নির্দেশ দিয়ে হেল্পলাইন নম্বরও চালু করতে বলেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন বড় হাসপাতালে হেল্পডেস্ক চালুর কথাও হয়েছে। এবার স্বাস্থ্য অধিকর্তা জানিয়ে দিলেন, স্বাস্থ্যসাথী কার্ডে পাঁচ লক্ষ টাকা ফুরিয়ে গেলেও যেকোনও সরকারি হাসপাতালে বিনামূল্যেই চিকিত্‍সা পরিষেবা পাবেন ওই পরিবার। ফলে সাধারণ মানুষের এক বড় আশঙ্কা দূর হল বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours