মঙ্গলবার সকালে এক মহিলাকে অপহরণ এবং জোর করে তাঁকে বিয়ের অপরাধে এক যুবককে আটক করে উত্তরপ্রদেশের ইটা জেলার পুলিশ। এরপর ওইদিন রাতেই পুলিশি হেফাজতে রহস্যজনক মৃত্যু হয় ওই যুবক। এই ঘটনায় ইতিমধ্যেই ইটা থানার ৫ জন পুলিশ অফিসারকে বরখাস্ত করা হয়েছে বলে খবর।পুলিশ সূত্রে খবর, উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ৩৬০ কিলোমিটার দূরে অবস্থিত ইটা জেলায় গত সপ্তাহেই এক তরুণীকে অপহরণ করে নিয়ে গিয়ে জোর করে বিয়ে দিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এই ঘটনারই তদন্ত করছিলেন ইটা থানার পুলিশ অফিসাররা। সেই তদন্তের স্বার্থেই ওই আলতাভ নামের যুবককে মঙ্গলবার সকালে থানায় নিয়ে আসা হয় জিজ্ঞাসাবাদ করার জন্য। এরপর ওইদিন সন্ধ্যায় তাঁকে থানার বাথরুমের সামনে থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

ওই থানার একটি সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই ভাইরাল হয়েছে টুইটারে। যেখানে দেখা যাচ্ছে কালো জ্যাকেট পরা ওই যুবককে চেয়ার ছেড়ে উঠে বাথরুমের দিকে যাচ্ছেন। কিন্তু বহুক্ষণ পরেও তিনি বাথরুম থেকে না বেরোলে ওই থানার পুলিশ কর্মীরা বাথরুমে ছুটে যান এবং দেখেন অচৈতন্য অবস্থায় মাটিতে পড়ে আছেন। তাঁকে দ্রুত উদ্ধার কএ হাসপাতালে নিয়ে গেলে চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এরপরেই ওই থানার ৫ পুলিশ কর্মীকে গাফিলতির অপরাধে বরখাস্ত করা হয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে ওই থানার পুলিশ অফিসার জানিয়েছেন, ওই যুবক যে কালো জ্যাকেটটি পড়ে ছিলেন তাতে একটি কালো ফিতে লাগানো ছিল। সেই কালো ফিতে দিয়েই তিনি আত্মহত্যা করেছেন। মাত্র ৫-১০ মিনিটের মধ্যেই পুরো ঘটনাটি ঘটেছে।

তবে মৃত ওই যুবকের পরিবার পুলিশের দিকেই আঙুল তুলছেন। তাঁর বাবা এই প্রসঙ্গে জানালেন, 'আমি নিজে পুলিশের হাতে আমার ছেলেকে তুলে দিয়েছিলাম। আমার ধারনা পুলিশই আমার ছেলেকে খুন করে ঝুলিয়ে দিয়েছে।'
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours