হোয়াইট হাউসে থাবা বসাল দৈত্য করোনা। এই নিয়ে দ্বিতীয়বার। এবার করোনার শিকার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। তিনি নিজেই কোভিডে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন।

প্রেস সেক্রেটারি বলেন, 'এই কদিনের মধ্যে আমি চারবার করোনা পরীক্ষা করিয়েছিলাম।প্রতিবার রিপোর্ট নেগেটিভ আসে। রবিবারেও আরও এক দফায় করোনা পরীক্ষা করাই। রিপোর্ট পজিটিভ আসায় ১০ দিনের নিভৃতবাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সুস্থ হয়ে আবার হোয়াইট হাউসে ফিরব। তবে গত বুধবার থেকে প্রেসিডেন্ট বা হোয়াইট হাউসের কোনও কর্মীর সঙ্গে আমার সাক্ষাত্‍ হয়নি।' একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জেন সাকির পরিবারের বেশ কয়েকজন সদস্য ইতোমধ্যে করোনায় আক্রান্ত।

জানা গিয়েছে, গত জুলাইতে হোয়াইট হাউসের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। সূত্রে পাওয়া খবর অনুসারে, প্রেস সাকি হোয়াইট হাউসের প্রশাসনিক কর্তাদের বলেন, এই ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে, তার জন্য এখন থেকেই ব্যবস্থা নেওয়া উচিত।

মার্কিন প্রশাসন জোর দিচ্ছে টিকাকরণের ওপর। এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, মোট জনসংখ্যার ৫৮ শতাংশ টিকার দুটি ডোজ পেয়েছে। বাকিদের দ্রুত টিকাকরণের আওতায় আনার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে মার্কিন স্বাস্থ্য দফতর। আমেরিকায় এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন প্রায় সাড়ে সাত লক্ষ্যের পাশাপাশি। সরকারি তথ্য বলছে, মার্কিন মুলুকে করোনার বলি ৭,৪৫,০০০ জন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours