নিজেদের দেশের বাসিন্দাদের আফগানিস্তান থেকে উদ্ধার করতে গিয়ে অপহৃত হল ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান। জানা গিয়েছে, বিমান অপহরণ করেছে সশস্ত্র অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। রাশিয়ার সংবাদসংস্থা TASS-এর খবর অনুযায়ী কাবুল থেকে বিমানটিকে উড়িয়ে জোর করে ইরানের দিকে নিয়ে যাওয়া হয়। এমনটাই অভিযোগ ইউক্রেনের উপ বিদেশমন্ত্রী ইয়েভজেনি ইয়েনিনের


আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনের নাগরিকদের উদ্ধার করতে রবিবার কাবুলে নেমেছিল ইউক্রেনের বিমানটি। ওই সময়েই বিমান ছিনতাইয়ের ঘটনাটি ঘটে । এরপর আজ, মঙ্গলবার বিমানটিকে জোর করে ইরানের উদ্দেশে উড়িয়ে নিয়ে যাওয়া হয় বলে জানা গিয়েছে। ইউক্রেন সরকার বিমান অপহরণের কথা স্বীকার করেছে। তবে ঘটনার নেপথ্যে কে বা কারা রয়েছে, তা এখনও জানা যায়নি। অজ্ঞাতপরিচয় বেশ কয়েকজন বিমানটিকে এদিন কাবুল থেকে ইরানে উড়িয়ে নিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

ইউক্রেনের উপ বিদেশমন্ত্রী আরও জানান, বিমানটিকে কার্যত চুরি করা হয়েছে । আর বিমানের ভিতরে যারা রয়েছেন, তারা কেউই ইউক্রেনের নাগরিক নয় । অজ্ঞাতপরিচয় একদল দুষ্কৃতী বিমান নিয়ে ইরান উড়ে গিয়েছে । এরপর কাবুলে আটকে পড়া ইউক্রেনের নাগরিকদের উদ্ধার করাও সম্ভব হয়নি । কারণ বিমানবন্দরে পৌঁছতেই পারছেন না তাঁরা । নাগরিকদের উদ্ধার করতে তিনবারের চেষ্টা ব্যর্থ হয়েছে ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours