একে সন্ধ্যার পর ভারী বৃষ্টিতে ভেজা রাস্তা। তার উপর আবার জ্যামজমাট রাস্তা। শুক্রবার রাতে এরই মধ্যে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গেল বাগুইআটি কলেজ মোড়ে। রাস্তার ধারে সাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিলেন এক যুবক। একটি পাথর বোঝাই লরি তাঁকে ধাক্কা মারে। জোরেই আঘাত লাগে বলে অভিযোগ। পায়ের উপর লরির চাকার চেপে দেয়। তাতেই রক্তে ভেসে যায় রাস্তা। কোনও মতে আহতকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে আশঙ্কা যথেষ্ট উদ্বেগজনক বলেই পুলিশ সূত্রে খবর।

বাগুইআটির কলেজ মোড়। এমনিতেই এখানে সব সময় ভিড়। এরই মধ্যে শুক্রবার সন্ধ্যায় প্রবল বৃষ্টি নামে। লোকজন যে যার মতো মাথা বাঁচাতে ছুটছে। রাত তখন সাড়ে ৯টা। একটি পাথর বোঝাই লরি বাগুইআটির দিক থেকে কেষ্টপুরের দিকে যাচ্ছিল। সেই সময় একটি সাইকেল আরোহী রাস্তা পার করার জন্য দাঁড়িয়ে ছিলেন। সেই সময় দ্রুত গতিতে আসা লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে সাইকেল আরোহীকে ধাক্কা মারে বলে অভিযোগ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাইকেল আরোহীর পায়ের উপর দিয়ে লরির চাকা এসে লাগে। মুহূর্তে রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। রক্তে তখন ভেসে যাচ্ছে পথ। সাইকেল আরোহীকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে ভিআইপি রোডের ধারে বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁর চিকিত্‍সা চলছে। বেসরকারি হাসপাতাল সূত্রের খবর, তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয়দের অভিযোগ কলেজ মোড়ে অধিকাংশ জায়গা নিয়ে প্রায়ই অটো দাঁড়িয়ে থাকার কারণে রাস্তায় চলাচল করতে সাধারণ মানুষের অসুবিধা হয়। পাশাপাশি এই ট্রাফিক নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে ট্রাফিক পুলিশের গাফিলতির অভিযোগও তোলেন স্থানীয়দের একাংশ। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বাগুইআটি থানার পুলিশ।

প্রত্যক্ষদর্শী প্রসেনজিত্‍ অধিকারী বলেন, “আমাদের এখানে অটো নিয়ে খুবই সমস্যা। অটোগুলি সকাল-বিকেল সিগন্যালের মুখে এসে অটোগুলি এমন ভাবে দাঁড়ায়, আমরা রাস্তা পার করতে পারি না। মানুষের গায়ের উপর উঠে পড়ে। কাজে যায়, কাজ থেকে আসে মানুষ এদের জন্য প্রাণ হাতে নিয়ে। কোনও ভাবেই এরা কারও কথা শোনে না। লরিটা এদিন পাথর নিয়ে যাচ্ছিল বিধাননগরের দিক থেকে। তখনই এই ঘটনা। সাইকেল আরোহীর কপাল ভাল পায়ের উপর দিয়ে গিয়েছে, প্রাণটা যায়নি! বড় দুর্ঘটনা ঘটতে পারত। সিগন্যালটা ছাড়তেই লরিও গাড়ি স্টার্ট দেয়। পাশেই সাইকেল আরোহী ছিলেন। সঙ্গে সঙ্গে ধাক্কা লাগে। অটোগুলো এমন ভাবে জায়গা দখল করে দাঁড়িয়ে থাকে। যার জন্য যান চলাচলে খুবই সমস্যা হয়। বাস স্ট্যান্ডের ওপারে যদি ওরা দাঁড়ায় মানুষ বিপদ থেকে বাঁচে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours